ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

ভারতীয় নাগরিকত্ব পেলেন অক্ষয়

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫০, ১৫ আগস্ট ২০২৩  
ভারতীয় নাগরিকত্ব পেলেন অক্ষয়

কানাডার নাগরিকত্ব বাতিল করে ভারতীয় পাসপোর্ট গ্রহণ করলেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার।

মঙ্গলবার (১৫ আগস্ট) অক্ষয় কুমার একটি টুইট করেন। তাতে ভারতীয় নাগরিকত্বের কাগজপত্রের ছবি পোস্ট করেন। ভারতের ৭৭তম স্বাধীনতা দিবসে এই ঘোষণা দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন ‘খিলাড়ি’খ্যাত এই অভিনেতা। ক্যাপশনে তিনি লিখেন— ‘হৃদয় আর নাগরিকত্ব, দুটোই হিন্দুস্তানি।’

ভারতে জন্ম ও হিন্দি সিনেমা ইন্ডাস্ট্রিতে কাজ করলেও কানাডার নাগরিক ছিলেন অক্ষয়। এ নিয়ে প্রায়ই কটু কথা শুনতে হয়েছে তাকে। মূলত, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের সময়ে অক্ষয়ের নাগরিকত্ব নিয়ে বিতর্কের সূচনা হয়। সেই সময় কানাডার নাগরিক হওয়ায় ভোট দেননি তিনি। এরপর তাকে নিয়ে শুরু হয় বিদ্রূপ।

কানাডার নাগরিক হওয়ার কারণ এর আগে ব্যাখ্যা করেছিলেন অক্ষয়। এ অভিনেতা বলেছিলেন— ‘বেশ কয়েক বছর আগে আমার সিনেমা বক্স অফিসে চলছিল না। পরপর ১৪-১৫টা সিনেমা ফ্লপ হয়। তখন মনে হয়েছিল আমার বলিউড ছেড়ে নতুন পেশায় যোগ দেওয়া উচিত। এরপর কানাডায় বসবাসকারী এক বন্ধু আমাকে ব্যবসার প্রস্তাব দেন। অনেক ভারতীয় কাজের জন্য বিদেশে যায়। আমিও ভেবেছিলাম ভাগ্য যখন আমাকে সায় দিচ্ছে না, তখন আমারো কিছু ভাবা উচিত। এরপর আমি কানাডার নাগরিকত্বের জন্য আবেদন করি এবং পেয়ে যাই।’

অক্ষয় কুমার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘ওএমজি টু’। গত ১১ আগস্ট সিনেমাটি মুক্তি পায়। মুক্তির আগে নানা জটিলতায় পড়লেও বক্স অফিসে বেশ সাড়া ফেলেছে সিনেমাটি।

‘ওএমজি: ও মাই গড’ সিনেমা মুক্তি পায় ২০১২ সালে। এতে ভগবান শ্রীকৃষ্ণের চরিত্রে অভিনয় করেছিলেন অক্ষয় কুমার। ১১ বছর পর নির্মিত হয়েছে সিনেমাটির সিক্যুয়েল। সিনেমাটির দ্বিতীয় পার্টে মহাদেবের ভূমিকায় দেখা যাবে অক্ষয়কে।

১৫০ কোটি রুপি বাজেটের এ সিনেমায় আরো অভিনয় করেছেন— পঙ্কজ ত্রিপাঠি, ইয়ামী গৌতম, অরুণ প্রমুখ।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়