ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

দুই দেশে নিষিদ্ধ মাম্মতি-জ্যোতিকার সিনেমা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৩, ২১ নভেম্বর ২০২৩   আপডেট: ১৭:০৫, ২১ নভেম্বর ২০২৩
দুই দেশে নিষিদ্ধ মাম্মতি-জ্যোতিকার সিনেমা

ভারতের দক্ষিণী সিনেমার বরেণ্য অভিনেতা মাম্মতি। তাকে নিয়ে পরিচালক জিও বেবি নির্মাণ করেছেন ‘কাথাল- দ্য কোর’। এতে মাম্মতির স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন জ্যোতিকা। বৃহস্পতিরবার (২৩ নভেম্বর) বিশ্বব্যাপী মুক্তি পাবে মালায়ালাম ভাষার এ সিনেমা। কিন্তু মুক্তির কয়েক দিন আগে দুই দেশে নিষিদ্ধ করা হয়েছে সিনেমাটি।

ইন্ডিয়া টুডে জানিয়েছে, ‘কাথাল- দ্য কোর’ সিনেমায় প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেছেন মাম্মতি-জ্যাতিকা। চলতি বছরের বহুল প্রতীক্ষিত সিনেমা এটি। কিন্তু মধ্যপ্রাচ্যের দুই দেশে নিষিদ্ধ করা হয়েছে সিনেমাটি। কারণ হিসেবে বলা হয়েছে, সমকামিতার গল্প নিয়ে সিনেমাটির কাহিনি এগিয়েছে।

এরই মধ্যে কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে ‘কাথাল- দ্য কোর’ সিনেমা। প্রকাশিত হয়েছে সিনেমাটির গল্পের সারাংশ। গল্পের বিষয়ে এ প্রতিবেদনে জানানো হয়েছে, জর্জ ও ওমানা চরিত্রে যথাক্রমে অভিনয় করেছেন মাম্মতি ও জ্যোতিকা। গল্পে তারা স্বামী-স্ত্রীর চরিত্র রূপায়ন করেছেন। জর্জ পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী হন। কিন্তু হঠাৎ তার স্ত্রী ওমানা অভিযোগ করেন তার স্বামী সমকামী। তারপর পরিস্থিতি বদলে যেতে যাতে। যদিও এই অভিযোগ অস্বীকার করেন জর্জ অর্থাৎ মাম্মতি।

‘কাথাল- দ্য কোর’ সিনেমায় অভিনয় করেছেন ভারতীয় বাংলা সিনেমার অভিনেতা যীশু সেনগুপ্ত। তা ছাড়াও অভিনয় করেছেন জোজি জন, মুথুমনি প্রমুখ।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়