ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

‘ঋতুপর্ণা বলেছে, প্রয়োজনে ঢাকায় এসে আমার জন্য ভোটের প্রচার করবে’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ২৮ নভেম্বর ২০২৩   আপডেট: ১৬:৫৩, ২৮ নভেম্বর ২০২৩
‘ঋতুপর্ণা বলেছে, প্রয়োজনে ঢাকায় এসে আমার জন্য ভোটের প্রচার করবে’

রুপালি পর্দা থেকে বাস্তব জীবনে রাজনীতিতে পা রেখেছেন ফেরদৌস আহমেদ। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন এই নায়ক। ফলে নির্বাচনী কাজ নিয়ে দারুণ ব্যস্ত সময় পার করছেন তিনি।

বাংলাদেশের পাশাপাশি ভারতীয় বাংলা সিনেমার জনপ্রিয় মুখ ফেরদৌস আহমেদ। টলিউড তারকারা কি ফেরদৌসকে শুভেচ্ছা জানিয়েছেন? এ বিষয়ে ভারতীয় একটি সংবাদমাধ্যমে কথা বলেছেন ‘হঠাৎ বৃষ্টি’খ্যাত এই অভিনেতা।

ফেরদৌস বলেন, ‘টলিউডে আমার অনেক বন্ধু রয়েছে। ঋতুপর্ণা (ঋতুপর্ণা সেনগুপ্ত) আমার খুব ভালো বন্ধু। ও তো বলেছে প্রয়োজনে ঢাকায় এসে আমার জন্য ভোটের প্রচারও করবে। কলকাতায় যে কাণ্ড ঘটিয়েছিলাম, সেটা আমি ওকে মনে করিয়ে দিই।’

২০১৯ সালে ভারতের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারে অংশ নিয়ে বিতর্কে জড়িয়েছিলেন; সে কথাই ঋতুপর্ণাকে স্মরণ করিয়ে দেন ফেরদৌস।

এ বিষয়ে ফেরদৌস বলেন, ‘কলকাতাকে সব সময়ই দেশের বাইরে আমার দেশ হিসেবে দেখেছি। সেখান থেকে প্রায় দু’বছর আমি দূরে ছিলাম। একাধিক সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিতে হয়েছিল। ওই একটা ভুলের জন্য আমাকে প্রচুর ভুগতে হয়েছে।’

‘আমি এখনো ওই ঘটনার জন্য দুঃখপ্রকাশ করি। কারণ আমি তখন নিয়মকানুন জানতাম না। কলকাতায় দীর্ঘদিন কাজের ফলে আমি দুই বাংলারই কাছের মানুষ। যারা আমাকে নিয়ে গিয়েছিলেন, তারাও হয়তো আবেগের বশবর্তী হয়ে বিষয়টা খেয়াল করেননি।’ বলেন ফেরদৌস।

২০০১ সালে ‘ওস্তাদ’ সিনেমায় প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেন ঋতুপর্ণা সেনগুপ্ত ও ফেরদৌস। এটি পরিচালনা করেন সুভাষ সেন। একই বছর ল্যাডলী মুখার্জি পরিচালিত ‘সুয়োরানী দুয়োরানী’ সিনেমায় জুটি বাঁধেন তারা। এরপর অসংখ্য সিনেমায় একসঙ্গে অভিনয় করেছেন ঋতুপর্ণা-ফেরদৌস।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়