ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

জ্যোতিষীর কারণে সিনেমা থেকে বাদ পড়েছি: বিজয় ভার্মা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৪, ৫ ডিসেম্বর ২০২৩   আপডেট: ০৮:০৯, ৫ ডিসেম্বর ২০২৩
জ্যোতিষীর কারণে সিনেমা থেকে বাদ পড়েছি: বিজয় ভার্মা

ভারতীয় সিনেমার দর্শকপ্রিয় অভিনেতা বিজয় ভার্মা। মঞ্চের মাধ্যমে অভিনয়ের হাতেখড়ি তার। স্নাতক শেষ করে মুম্বাইয়ে পাড়ি জমান তিনি। উদ্দেশ্য— অভিনয়ে ক্যারিয়ার গড়া। শুরুতে ‘গলি বয়’ শিরোনামে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেন তিনি। তারপর সময়ের সঙ্গে নিজেকে অন্য জায়গায় নিয়ে যান এই খল অভিনেতা।

অভিনয় ক্যারিয়ারে অনেক জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন বিজয়। কিন্তু আজকে নিজেকে যে অবস্থানে নিয়ে এসেছেন, তা মোটেও সহজ ছিল না। এমনও হয়েছে বিজয়কে জ্যোতিষী পছন্দ করেননি; ফলে সিনেমা থেকে বাদ দিয়েছেন পরিচালক। নিউজ১৮-কে দেওয়া সাক্ষাৎকারে এমন তথ্য জানিয়েছেন ‘পিঙ্ক’খ্যাত এই অভিনেতা।

স্মৃতির পাতা উল্টে বিজয় ভার্মা সংবাদমাধ্যমটিকে বলেন, ‘আমি একবার জানতে পারি, একটি সিনেমার জন্য আমাকে নির্বাচিত করা হয়েছে। পরে আমার কিছু ছবি পাঠাতে বলা হয়। এরপর সিনেমাটি থেকে আমাকে বাদ দেওয়া হয়। আমি বিশ্বাস করি, জ্যোতিষী আমার ছবি দেখে পছন্দ করেননি; যার জন্য আমাকে বাদ দেওয়া হয়। ছবি দেখে জ্যোতিষী আমার ওপরে বিশ্বাস রাখতে পারেননি।’

বিজয় তার সংগ্রামের সময়ে হাল ছেড়ে দেননি। অভিনেতা নাসিরুদ্দিন শাহকে ধন্যবাদ জানিয়ে বিজয় ভার্মা বলেন, ‘‘এটা কিছু একটা ছিল যা আমি পাইনি। আমি কখনো হতাশ হইনি। আমি যখন নাসির (নাসিরুদ্দিন শাহ) সাবের ছাত্র ছিলাম তখন তিনি বলেছিলেন, ‘যদি তুমি অভিনেতা হতে চাও, তাহলে তোমার প্ল্যান-বি থাকতে হবে। তুমি যদি অভিনেতা হতে চাও তবে তোমাকে কঠিন সময়ের মধ্য দিয়ে যেতে হবে; যা তোমার জন্য মোটেও সহজ নয়।’ সুতরাং আমি এই পথের জন্য আগে থেকেই প্রস্তুত ছিলাম এবং আমার সময় না আসা পর্যন্ত অপেক্ষা করছিলাম।’’

হিন্দি সিনেমার পাশাপাশি ভারতের দক্ষিণী সিনেমায় অভিনয় করেছেন বিজয় ভার্মা। নাম লেখিয়েছেন ওটিটি প্ল্যাটফর্মে। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো— ‘পিঙ্ক’, ‘এমসিএ’, ‘মন্টো’, ‘বাঘি থ্রি’, ‘মির্জাপুর’, ‘লাস্ট স্টোরিস টু’ প্রভৃতি।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়