ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

চক্করের নায়ক কে?

প্রকাশিত: ১৬:৩৪, ২০ ফেব্রুয়ারি ২০২৪  
চক্করের নায়ক কে?

বিজ্ঞাপন ও নাট্য নির্মাতা হিসেবে বহু আগে সুনাম অর্জন করেছেন শরাফ আহমেদ জীবন। পাশাপাশি নাটকে অভিনয় করেও পেয়েছেন পরিচিতি। এবার চলচ্চিত্র নির্মাণে হাত দিয়েছেন তিনি। তার পরিচালিত প্রথম সিনেমা ‘চক্কর ৩০২’।

২০২১-২২ অর্থ বছরে ৬৫ লাখ টাকা সরকারি অনুদান পাওয়া সিনেমাটির শুটিং শেষ করেছেন নির্মাতা জীবন। জানা যায়, বর্তমানে চক্কর-এর পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। খুব শিগগির মুক্তির ঘোষণাও দেবেন বলে জানিয়েছেন। তার আগে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে জীবন তার প্রথম সিনেমা ‘চক্কর ৩০২’ এর পোস্টার প্রকাশ করেন।

এতে দেখা যায়, ব্ল্যাক শেডে উদ্বিগ্ন দৃষ্টিতে কেউ একজন পিস্তল হাতে দাঁড়িয়ে আছেন। তার চারপাশটা ঘুরছে! পোস্টারের রহস্যময় ব্যক্তিটি তা নিয়ে তৈরি হয়েছে প্রশ্ন। তবে এ বিষয়ে এখনই মুখ খুলতে চান না নির্মাতা জীবন। তিনি জানান, এ মাসের শেষে হয়তো পোস্টারের রহস্যময় মানুষটির নাম ও লুক উন্মোচন করবেন। পরিচালক এ-ও জানান, এই গল্প যদি অনুদান না পেতো, তবে নিজেই হয়তো অন্যভাবে বানানোর চেষ্টা করতেন।

শরাফ আহমেদ জীবনের ভাষ্য, ‘‘চক্কর’ সিনেমার গল্পটি মানবিক স্পর্শের। যেহেতু অনুদান মিলেছে এতে আরো বাজেট যুক্ত করে বড় আয়োজনে সঠিক সিনেমা বানানোর চেষ্টা করেছি। কারণ, আমার কাছে আরো গল্প থাকলেও এই গল্পে আমার একটু বেশি আগ্রহ।’’

শরাফ আহমেদ জীবন বলেন, ‘‘প্রথম সিনেমার প্রথম ক্যাম্পেইন আপলোড করতে গিয়ে ঠিক সে-রকম অনুভূতি হচ্ছে। বুক ধড়ফড় করছে, মনের গভীর থেকে খুব কান্না আসছে। তবে এই অনুভূতি আনন্দের! আমাদের প্রথম সিনেমা ‘চক্কর ৩০২’-এর জন্য সকলের ভালোবাসা প্রত্যাশা কামনা করি!’’

ঢাকা/রাহাত/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়