ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

হল বুকিংয়ে শাকিবের দাপটে অন্যরা নাজেহাল

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৯, ৯ এপ্রিল ২০২৪   আপডেট: ১৭:২৪, ৯ এপ্রিল ২০২৪
হল বুকিংয়ে শাকিবের দাপটে অন্যরা নাজেহাল

শেষ হয়ে এলো রমজান। শুরু হয়েছে ঈদের সিনেমা মুক্তির তোড়জোড়। প্রেক্ষাগৃহগুলোতে চলছে ধোয়ামোছা আর রং চড়ানোর কাজ। হল মালিকেরা প্রস্তুত হচ্ছেন ঈদের নতুন সিনেমা প্রদর্শনে। 

প্রতি ঈদে মুক্তির মিছিলে থাকে ডজনখানেক সিনেমা। ক্ষমতা আর সিনেমার গুণগতমানের দৌড়ে মুক্তি পায় শেষ পর্যন্ত চার বা পাঁচটি সিনেমা। এবারো মুক্তির মিছিলে রয়েছে ডজনখানেক সিনেমা। চলচ্চিত্র প্রযোজকরা অধিক লাভের আশায় ঈদে বেশিসংখ্যক হলে সিনেমা মুক্তি দিতে চান। ফলে শুরু হয় প্রতিযোগিতা। বুকিং এজেন্টদের সঙ্গে আলোচনা, সমঝোতা, এমনকি পেশি শক্তি প্রদর্শনও চলে এ সময়। তবে এবার সিনেমা মুক্তির দৌড়ে অনেক এগিয়ে শাকিব খান। এই নায়কের ‘রাজকুমার’র দাপটে বলা যায় অন্যরা নাজেহাল!

এবার ঈদে মুক্তির মিছিলে রয়েছে ১৩টি সিনেমা। দীর্ঘদিন পর এবার বেশিসংখ্যক সিনেমা দেখা গেল মুক্তির তালিকায়। যদিও দর্শক থেকে শুরু করে সিনেমাসংশ্লিষ্টরা বলছেন, শেষ পর্যন্ত কটি সিনেমা মুক্তি পেতে পারে, সেটিই এখন দেখার বিষয়। মুক্তির তালিকায় রয়েছে-রাজকুমার, সোনার চর, জ্বীন-২, কাজলরেখা, দেয়ালের দেশ, আহারে জীবন, গ্রিন কার্ড, মায়া দ্য লাভ, লিপস্টিক, ওমর ও মেঘনা কন্যা। 

এর মধ্যে ১১টি সিনেমার হল বুকিং দিচ্ছে চারটি পরিবেশনা প্রতিষ্ঠান। ‘রাজকুমার’ সিনেমাটি পরিবেশন করছে ভার্সেটাইল মিডিয়া। এর ব্যবস্থাপক আলীমুজ্জামান জানিয়েছেন, একক হল ও মাল্টিপ্লেক্স মিলে শতাধিক হলে মুক্তি পাবে সিনেমাটি। 

জাজ মাল্টিমিডিয়ার ঘরে রয়েছে ‘জ্বীন ২’, ‘কাজলরেখা’ ও ‘গ্রিন কার্ড’। এই সিনেমাগুলো একক সিনেমা হলে মুক্তি পাচ্ছে না। তবে স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার, লায়ন সিনেমাসে একাধিক শো থাকছে। কিবরিয়া ফিল্মস পরিবেশন করছে ‘ওমর’ ও ‘আহারে জীবন’ সিনেমা দুটি। প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, কয়েকটি একক ও মাল্টিপ্লেক্সে ‘ওমর’ মুক্তি পাবে। তবে ‘আহারে জীবন’ সিনেমাটির কিছু শো মাল্টিপ্লেক্সে চলবে। ‘লিপস্টিক’, ‘দেয়ালের দেশ’, ‘সোনার চর’ ও ‘মেঘনা কন্যা’ পরিবেশন করছে অভি কথাচিত্র। পরিবেশক জানিয়েছেন, সিনেমাগুলো একাধিক শো থাকবে মাল্টিপ্লেক্সে। ‘মায়া দ্য লাভ’ সিনেমাটি প্রযোজক নিজেই পরিবেশন করছেন। অল্প কয়েকটি একক হলসহ মাল্টিপ্লেক্সে চলবে সিনেমাটি।

দেশের নিয়মিত ৬০ থেকে ৭০টি সিনেমা হলে সিনেমা চলে। তবে ঈদ উৎসবে বন্ধ থাকা প্রায় ৫০টি হল এবার খোলা হচ্ছে। এতে মোট একক হলের সংখ্যা ১২০। পাশাপাশি স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার, চট্টগ্রাম সিলভার স্ক্রিন, সিরাজগঞ্জ রুটস সিনেক্লাব, লায়ন সিনেমাসসহ সিনেপ্লেক্সের পর্দার সংখ্যা ৩৫। সব মিলিয়ে হলসংখ্যা দাঁড়ায় দেড়শর ঘরে। এর মধ্যে শাকিব খানের ‘রাজকুমার’ সিনেমাটি ১০০-১২০টি হলে চলবে। হল মালিকদের প্রথম চাহিদা থাকে শাকিব খানের সিনেমা। বাকি হলগুলোতে অন্যান্যা সিনেমা চলবে বলে জানা যায়।

রাহাত//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়