ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

ফের আলোচনায় সেই ‘হুররাম’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৮, ২৬ মে ২০২৪   আপডেট: ২০:৫৯, ২৬ মে ২০২৪
ফের আলোচনায় সেই ‘হুররাম’

তুরস্কের বিশ্বখ্যাত টিভি সিরিয়াল ‘সুলতান সুলেমান’। বাংলায় ডাবিংকৃত এ সিরিজ বাংলাদেশের টেলিভিশনেও প্রচার হয়েছে। তুরস্কের ৬০০ বছরের অটোম্যান সাম্রাজ্যের অন্যতম সফল শাসক সুলতান সুলেমানকে নিয়ে নির্মিত হয়েছে এই টিভি ধারাবাহিক।

ঐতিহাসিক এই সিরিজের অন্যতম প্রধান চরিত্র হুররাম সুলতান। আর এই চরিত্র রূপায়ন করেন তুরস্কের জনপ্রিয় অভিনেত্রী মেরিয়াম উজারলি। বিশ্বের অন্য দর্শকদের মতো বাঙালি দর্শকদের হৃদয়ও নাড়িয়ে দিয়েছেন ৪০ বছর বয়সি এই অভিনেত্রী। এবার তুর্কি সিরিজ ‘রু’-তে আবেদনময়ী চরিত্রে অভিনয় করে আলোচনায় উঠে এসেছেন মেরিয়াম।

‘রু’ ওয়েব সিরিজটি গত ২৪ মে মুক্তি পেয়েছে। তার আগে মুক্তি পায় সিরিজটির ট্রেইলার। সিরিজে ৩৮ বছর বয়সি নারী রেয়ানের চরিত্রে দেখা যায় মেরিয়ামকে। ১৮ বছর বয়সি তরুণ উজারের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন তিনি। ট্রেইলারটির মেরিয়ামের একাধিক চুম্বন দৃশ্য দেখা যায়। যা নিয়ে জোর চর্চা চলছে নেট দুনিয়ায়। 

১৯৮৩ সালের ১২ আগস্ট জার্মানিতে জন্মগ্রহণ করেন মেরিয়াম উজারলি। তার বাবা তুরস্ক ও মা জার্মানির নাগরিক। সেই সূত্রে তিনি তুরস্ক ও জার্মানি দুই দেশেরই নাগরিক। তার শৈশব ও বেড়ে ওঠা জার্মানিতে। মাতৃভাষা জার্মান ছাড়াও তুর্কি ও ইংরেজি ভাষায় সাবলীল এই তারকা।

জার্মানিতে ছোট চরিত্রে কাজ করার মধ্য দিয়ে অভিনয় ক্যারিয়ার শুরু করেন মেরিয়াম। ২০১০ সালে কয়েকটি জার্মানি টিভি সিরিজে কাজ করেন। একই বছর জার্মান চলচ্চিত্র ‘জার্নি অব নো রিটার্ন’ এবং ‘জেচ আবের বাইলে’-এ অভিনয় করে পরিচিতি লাভ করেন তিনি। ২০১১ সালে তুরস্কের ‘সুলতান সুলেমান’ ধারাবাহিকে অভিনয়ের ডাক পান। সিরিজটির পরিচালক-প্রযোজকের জরুরি আহ্বানে সাড়া দিয়ে জার্মান থেকে তুরস্কে চলে যান মেরিয়াম।

তুরস্কে সেভাবে বসবাস না করায় একটি হোটেলে উঠেন মেরিয়াম উজারলি। সেই হোটেলে টানা দুই বছর অবস্থান করে ‘সুলতান সুলেমান’ সিরিজের শুটিং করেন তিনি। রাতের পর রাত না ঘুমিয়ে চিত্রনাট্য মুখস্থ করেছেন। এটি প্রচারে আসার পর তারকাখ্যাতি ধরা দেয় মেরিয়ামের হাতে; নজর কাড়েন বিশ্বজুড়ে।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ