ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

কণ্ঠশিল্পী ডনের সাফল্যের মুকুটে নতুন পালক

প্রকাশিত: ১৬:২৮, ২৭ মে ২০২৪   আপডেট: ১৬:৩৩, ২৭ মে ২০২৪
কণ্ঠশিল্পী ডনের সাফল্যের মুকুটে নতুন পালক

প্রতি বছরের ন্যায় এবারো জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো ১৭তম ‘আর্টিস্ট-জার্নালিস্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ’ বা ‘এজেএফবি স্টার অ্যাওয়ার্ড-২০২৩-২৪।’

বিনোদন জগতের আতুরঘর বিএফডিসির এটিএন বাংলার ৯ নম্বর ফ্লোরে বসেছিল এবারের আসর। মিডিয়ার নামিদামি সব তারকার উপস্থিতি অনুষ্ঠানকে আকর্ষণীয় করে তোলে। এ আয়োজনের অন্যতম মধ্যমণি ছিলেন সময়ের আলোচিত এবং জনপ্রিয় কণ্ঠশিল্পী এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন)। ২০২৩ সালে সংগীতে অনবদ্য অবদানের স্বীকৃতিস্বরূপ ‘এজেএফবি স্টার অ্যাওয়ার্ড’ লাভ করেন জনপ্রিয় এই করপোরেট ব্যক্তিত্ব।

এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন) শুধু বিনোদন দুনিয়াতেই নন; বাংলাদেশের ক্রীড়াঙ্গনের এক পরিচিত নাম। জাতীয়-আন্তর্জাতিক ক্রীড়া সংগঠক ওয়ালটনের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক ডন ক্রীড়াঙ্গনে সকলের নিকট পরিচিত, সমাদৃত। প্রথমবারের মতো সম্মানজনক ‘এজেএফসি স্টার অ্যাওয়ার্ডে’ ভূষিত হলেও তার ঝুলিতে রয়েছে এমন অসংখ্য পুরস্কার-সম্মাননা। অগণিত পুরস্কারে ভূষিত হলেও কণ্ঠশিল্পী ডন এজেএফসি স্টার অ্যাওয়ার্ড প্রাপ্তিকে একটু ভিন্নভাবে দেখছেন।

পুরস্কার পেয়ে দারুণ উচ্ছ্বসিত ডন। তিনি বলেন, ‘যেকোনো পুরস্কারপ্রাপ্তি যেমন দায়িত্ববোধ বাড়িয়ে দেয়, পাশাপাশি সেই কাজের প্রতি গুরুত্ব বাড়িয়ে দেয়। এজেএফবি স্টার অ্যাওয়ার্ড ব্যতিক্রম নয়। ১৭তম বারের মতো এমন একটি পুরস্কার দেশে চালু রয়েছে। এটি কিন্তু চাট্টিখানি কথা নয়। আয়োজকরা আমাকে এমন সম্মানজনক পুরস্কার অর্থাৎ সংগীত ক্যাটাগরিতে সম্মানিত করায় তাদের প্রতি ধন্যবাদ। পূর্বে আমি যেভাবে আমার কাজ দিয়ে দর্শক-শ্রোতাদের বিনোদিত করেছি, সেই ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।’

এজেএফবি’র সভাপতি ফারুক হোসেন মজুমদার ও সাধারণ সম্পাদক নীরব হোসেনের সার্বিক তত্ত্বাবধানে এজেএফবি স্টার অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি পরিচালিত হয়। যেখানে বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিনোদন দুনিয়ার সেরাদের হাতে পুরস্কার তুলে দেন।

উল্লেখ্য, এজেএফবি স্টার অ্যাওয়ার্ড প্রাপ্তির আগে ক্রীড়া এবং সংগীতে অসংখ্য পুরস্কার পেয়েছেন এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন)। যার মধ্যে মিরর ম্যাগাজিন কর্তৃক অনলাইন রিয়েল হিরোজ অ্যাওয়ার্ড, আইকনিক স্টার অ্যাওয়ার্ড, ঢাকা ললিতকলা একাডেমি কর্তৃক ডিএলএ স্টার অ্যাওয়ার্ড, ময়ূরপঙ্খী স্টার অ্যাওয়ার্ড উল্লেখযোগ্য।

ঢাকা/রাহাত/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়