ঢাকা     শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৬ ১৪২৯ ||  ০৪ রবিউল আউয়াল ১৪১৪

বাংলাদেশের আতিথেয়তায় মুগ্ধ চন্দ্রবিন্দু

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৭, ১১ অক্টোবর ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশের আতিথেয়তায় মুগ্ধ চন্দ্রবিন্দু

ব্যান্ডদল চন্দ্রবিন্দুর সদস্যরা

রাহাত সাইফুল : কলকাতার জনপ্রিয় ব্যান্ডদল চন্দ্রবিন্দু। ৯ অক্টোবর রাতে দেশ টিভিতে সরাসরি সংগীত পরিবেশন করেছেন তারা। তার আগে ওইদিন দুপুরে ঢাকা ক্লাবের অতিথিশালায় রাইজিংবিডির সঙ্গে আড্ডায় মাতেন চন্দ্রবিন্দু ব্যান্ডদল। চন্দ্রবিন্দু ব্যান্ডদলে মোট সদস্য রয়েছেন নয় জন। তবে এবার ঢাকায় এসেছিলেন পাঁচজন। আমাদের দেশ ও গান নিয়ে তারা জানিয়েছেন নানা কথা। আড্ডার চুম্বক অংশ রাইজিংবিডির পাঠকদের জন্য তুলে ধরা হলো। 


রাইজিংবিডি :  বাংলাদেশে এসে আপনাদের কেমন লাগছে?
চন্দ্রবিন্দু : বাংলাদেশ ঘুরে দেখার সুযোগ হয়নি। এর আগেও দুবার বাংলাদেশে এসেছি। যতবারই আসা হয়েছে তেমন কোনো পাবলিক প্লেসে গান করা বা ঘোরা হয়নি। তারপরও ভালো লেগেছে। সবচেয়ে বেশি ভালো লেগেছে এখানকার অতিথি পরায়ণতা। এখানে এসে অনেক মজার মজার খাবার খেয়েছি।

রাইজিংবিডি: বাংলাদেশের সংগীত সম্পর্কে আপনাদের ধারণা কেমন?
চন্দ্রবিন্দু : প্রথম ফিডব্যাকের গান শুনে খুবই উত্তেজিত হয়েছিলাম। কারণ বাংলায় যে এ রকম গান হয় তা আগে শুনিনি। এরপরই নিজেরা অ্যালবাম বের করার উৎসাহ পাই। এপার বাংলা-ওপার বাংলা একসঙ্গে অনুষ্ঠান করেছি। আমাদের বন্ধুত্বের জায়গাটাও অনেক ভালো।

রাইজিংবিডি:  ১৯৮৯ এর চন্দ্রবিন্দু আর ২০১৪ এর চন্দ্রবিন্দুর মধ্যে কোনো পার্থক্য আছে কী?
চন্দ্রবিন্দু : আমরা যখন গান শুরু করি, তখন কলেজ থেকে বেরিয়েছি। শরীর থেকে কলেজ-কলেজ গন্ধ তখনো যায়নি। সেসময় স্বাভাবিকভাবেই গানে বারবার চলে এসেছে ক্যান্টিন, মিনি স্কার্ট। এরপর গানের কথা একটু একটু পাল্টেছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ অক্টোবর ২০১৪/ফিরোজ/শান্ত/সনি

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়