ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

চলে গেলেন ভাষা সৈনিক গোলাম মোর্শেদ ফারুকী

রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫২, ১১ জানুয়ারি ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চলে গেলেন ভাষা সৈনিক গোলাম মোর্শেদ ফারুকী

ভাষা সৈনিক গোলাম মোর্শেদ ফারুকী

জেলা প্রতিবেদক
নারায়ণগঞ্জ, ১১ জানুয়ারি: চলে গেলেন ভাষা সৈনিক ও সাবেক সংসদ সদস্য গোলাম মোর্শেদ ফারুকী। তাঁর বজ্রকণ্ঠের বক্তব্যে এক সময়ে নারায়ণগঞ্জে আওয়ামী লীগের সমাবেশ প্রকম্পিত হত। শেষ বয়সে অশ্রুসিক্ত বক্তব্য দিয়ে কাঁদাতেন সকলকে। তিনি ভাষা সৈনিক ও সাবেক সংসদ সদস্য গোলাম মোর্শেদ ফারুকী।  

গত ৫ বছর ধরে শারীরিক অসুস্থতার কারণে বাসা থেকেই বের হতে পারেনি। গত ২১ ডিসেম্বর বাথরুমে পড়ে আহত হওয়ার পর লাইফ সাপোর্টে ছিলেন তিনি। শেষতক সকলকে কাঁদিয়ে শনিবার বিকেলে তিনি চলে গেছেন না ফেরার দেশে। মৃত্যুকালে তাঁর বয়সি হয়েছিল ৮৫ বছর।

তিনি ছিলেন একজন ভাষা সৈনিক, বিশিষ্ট সাংবাদিক, শিক্ষানুরাগী, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বরেণ্য রাজনীতিবিদ এবং সাবেক সংসদ সদস্য। গোলাম মোর্শেদ ফারুকী নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি ছিলেন। বর্তমান আহ্বায়ক কমিটির তিনি সদস্য।

 মৃত্যুকালে তিনি ৪ ছেলে ও ৪ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহি রেখে গেছেন। ৭০ সালে তিনি চাঁদপুর মতলব থেকে গণপরিষদ সদস্য ও ৭৩ সালে একই আসন থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

ফারুকীর বড় মেয়ে ডেইজি  মৃত্যুর ঘটনাটি নিশ্চিত করেন। তিনি জানান, গত ২১ডিসেম্বর বাথরুমে গিয়ে পড়ে যান তার বাবা।

সেখান থেকে তাকে ঢাকা লাইফ কেয়ার হাসপাতলে নিয়ে গিয়ে কোমর বাটি পূর্ণস্থাপন করা হয়। এতদিন পর্যন্ত তিনি লাইফ সাপোর্টেই ছিলেন।

শনিবার তারা লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়। পরে তিনি মারা যায়।  

রোববার সকাল ১০টায় শহরের আইইটি স্কুল মাঠে ফারুকীকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়।


 

রাইজিংবিডি / রাকিব / রণজিৎ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়