ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

১ টাকার কয়েন দিয়ে বাইক কিনলেন যুবক

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৩, ২৯ মার্চ ২০২২   আপডেট: ১৫:৫২, ৩০ মার্চ ২০২২
১ টাকার কয়েন দিয়ে বাইক কিনলেন যুবক

স্বপ্ন পূরণ করার জন্য অনেকেই টাকা সঞ্চয় করে থাকেন। তবে ভারতের তামিলনাড়ুর এক যুবক মোটরবাইক কেনার স্বপ্নপূরণের জন্য যে উপায়ে টাকা জমিয়েছেন, সেই ঘটনা এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, তামিলতাড়ুর ভি ভূপতি নামে ২৯ বছরের এক যুবক প্রায় ৩ লাখ টাকা দামের (২ লাখ ২৬ হাজার টাকা) মোটরবাইক কিনেছেন ১ টাকার কয়েন জমিয়ে। মোটরবাইক কেনার জন্য তিন বছরে ধরে ১ টাকার কয়েন জমান তিনি। আর সেই জমানো কয়েন দিয়েই সম্প্রতি স্বপ্নপূরণ করেছেন তিনি।

২ লাখ ২৬ হাজারটি ১ টাকার কয়েন নিয়ে শোরুমে হাজির হোন ভূপতি। তবে তার এই স্বপ্ন পূরণ করার জন্য হিমশিম খেতে হয় শোরুম কর্তৃপক্ষকে। এতো বিপুলসংখ্যক কয়েন গুনতে শোরুমের কর্মীদের সময় লেগেছে প্রায় ১০ ঘণ্টা।

ভূপতি জানিয়েছেন, তিন বছর আগে তিনি তার পছন্দের বাইকটির খোঁজ নিয়েছিলেন। কিন্তু সে সময় তার কাছে এতো টাকা না থাকার কারণে তিনি তা কিনতে পারেননি। তবে তখন থেকেই তিনি কয়েন জমা করা শুরু করেন।

একটি বেসরকারি প্রতিষ্ঠানে কম্পিউটার অপারেটর হিসেবে কাজ করেন ভূপতি। পাশাপাশি তার ইউটিউব চ্যানেল রয়েছে। যে সময়ে তিনি বাইক কেনার স্বপ্ন দেখেছিলেন সেই সময় তার কাছে টাকা ছিল না। এরপর তিনি সিদ্ধান্ত নেন, ইউটিউব চ্যানেল থেকে যে অর্থ উপার্জন করবেন তা জমা করে বাইক কিনবেন। কিন্তু নোট জমা করার ফলে যদি খরচ হয়ে যায় এই কথা ভেবে খুচরো পয়সা জমা করতে শুরু করেন।

ইউটিউব চ্যানেল থেকে ভূপতি যে অর্থ উপার্জন করতেন সেই অর্থ নিয়ে মন্দির, বিভিন্ন দোকান ইত্যাদিতে গিয়ে খুচরা করে নিতেন এবং জমা করতেন। তবে এই খুচরা পয়সা দিয়ে ভূপতি বাইক কিনতে সক্ষম হলেও শোরুম কর্তৃপক্ষ ২ লাখ ৬০ হাজার কয়েন গুণতে গিয়ে ভোগান্তির মুখে পড়েন। কিন্তু তা সত্ত্বেও শোরুম ম্যানেজার ভূপতিকে তার পছন্দের বাইক দেন কেবলমাত্র বাইকের প্রতি তার ভালোবাসা দেখেই বলে জানিয়েছেন।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ