ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

খাওয়া যাবে বিয়ের গাউন

মুজাহিদ বিল্লাহ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৪, ১৩ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৪:০৪, ১৩ ফেব্রুয়ারি ২০২৩
খাওয়া যাবে বিয়ের গাউন

প্রতিটি ধর্মেই বিয়ের কিছু রীতি রয়েছে। এর সঙ্গে যুক্ত হয়েছে একেক দেশের একেক সামাজিকতা, আঞ্চলিক-রীতি। বর-কনের আঙটি বদলের পর কেক কাটাও তেমনি। এখন তো ক্রেতার পছন্দ অনুযায়ী তৈরি হয় নানা ধরনের থিম কেক। সেই কেক মহা আনন্দে সবাই মিলে খাওয়া হয়। কিন্তু কনের বিয়ের গাউন যদি কেকের হয় এবং সেই কেক কেটে যদি খাওয়া যায় তাহলে বিষয়টি অভিনব বৈকি। এমনই এক বিশেষ কেক বানিয়েছে সুইজারল্যান্ডের ফুড স্পেশালিস্ট নাতাশা কলিন। 

নাতাশা কলিন ২০১৪ সালে তৈরি করেন বাহারী ডিজাইনের কেক। কেক এবং পেস্ট্রি বানানোর জন্য তার রয়েছে নিজস্ব প্রতিষ্ঠান। এর আগেও নানান চমকপ্রদ কেক বানালেও এবার তিনি যা করেছেন তা দেখে চোখ কপালে উঠেছে অনেকের। 

নাতাশার এবারের কেক পরা যাবে, খাওয়ায় যাবে। সাদা ধবধবে এই কেকটি সহজেই পরা যাবে গাউন হিসেবে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে নাতাশার কেক। সেখানে নাতাশা দেখাচ্ছেন, কিভাবে এই কেক পরতে হবে। 

সুইজারল্যান্ডে অনুষ্ঠিত হওয়া ওয়ার্ল্ড ওয়েডিং ফেয়ারে বিশ্বের বিভিন্ন দেশের ব্যবসায়ীদের সাথে পাল্লা দিয়ে সেরার মুকুট অর্জন করেছেন নাতাশা। জিতেছেন শিরোপা। ১৩২ কেজি ওজনের এই কেকটি বিশ্বের সবচেয়ে বড় কেক এবং পরিধানযোগ্য।  

তারা//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়