ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

ভ্রাম্যমাণ স্বাস্থ্যসেবা প্ল্যাটফর্মের উদ্বোধন 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১৩, ১ এপ্রিল ২০২২  
ভ্রাম্যমাণ স্বাস্থ্যসেবা প্ল্যাটফর্মের উদ্বোধন 

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে সুবিধাবঞ্চিত মানুষের মৌলিক স্বাস্থ্যসেবা নিশ্চিতে একটি ভ্রাম্যমাণ প্লাটফর্ম চালু করা হয়েছে।

শুক্রবার (১ এপ্রিল) রাজধানীর রেডিসন হোটেলে 'আমাদের প্রতিধ্বনি ফাউন্ডেশন' নামের সামাজিক সংগঠনের ‘লঞ্চিং ইভেন্ট অন উইলস’ প্রকল্পের উদ্বোধন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। 

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী, নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত অ্যান ভ্যান লিউয়েন এবং কসভোর রাষ্ট্রদূত গুনের উরেয়া। 

অনুষ্ঠানে জাহিদ ফারুক বলেন, সুবিধাবঞ্চিত মানুষের স্বাস্থ্যসেবায় এই উদ্যোগ কার্যকর ভূমিকা রাখবে। করোনাভাইরাসের অতিমারী আমাদের এক নতুন বাস্তবতায় নিয়ে এসেছে যেখানে মানুষ ঘরের কাছেই স্বাস্থ্যসেবা প্রত্যাশা করে। ভ্রাম্যমাণ অবকাঠামোর মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীর কাছে সঠিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করা যাবে।

এ সময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন  এপিএফ সংগঠনের উপদেষ্টা বিগ্রেডিয়ার মঞ্জুর কাদের, সহ- সভাপতি হাবিবুল হক এবং প্রতিষ্ঠাতা সভাপতি সানজিদা ভুইয়া হক।

এপিএফ সভাপতি সানজিদা ভূইয়া হক বলেন,  প্রত্যেক এলাকায় বাংলাদেশের স্বাস্থ্যসুরক্ষা নীতি অনুসরণ করে সেবা পৌঁছে দিতে চেষ্টা করবো আমরা। চিকিৎসা পরামর্শের পাশাপাশি বিশেষায়িত পরিবহনে চিকিৎসকদের কক্ষ, পরীক্ষার সুবিধাসহ ল্যাব রয়েছে যেখানে রক্ত পরীক্ষা, গ্লুকোজ ও প্রেগনেন্সি টেস্ট করা যাবে। 

২০২০ সালে যাত্রা শুরু করা আমাদের প্রতিধ্বনি ফাউন্ডেশন স্বাস্থ্যসহ পুষ্টি, শিক্ষা, মানবাধিকার ও পরিবেশ নিয়ে কাজ করছে। 

এএএম/ মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়