ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

‘ক্লিনিক-ডায়াগনস্টিকে নিবন্ধন সাইনবোর্ড ঝোলাতে হবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৬, ৩ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১১:৫৫, ৩ সেপ্টেম্বর ২০২২
‘ক্লিনিক-ডায়াগনস্টিকে নিবন্ধন সাইনবোর্ড ঝোলাতে হবে’

দেশের সব বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও ব্লাড ব্যাংকে লাইসেন্স নম্বর, লাইসেন্স মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ করে সাইনবোর্ডে ঝুলিয়ে রাখতে হবে। স্বাস্থ্য অধিদপ্তর সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে এ নির্দেশনা দিয়েছে।  

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. মো. বেলাল হোসেনের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

সম্প্রতি দ্বিতীয়বারের মতো স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক সারাদেশে চলছে অবৈধ ও অনিবন্ধিত হাসপাতাল, ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারবিরোধী অভিযান। স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখা থেকে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এটি কিউআর কোডসহ ডিসপ্লে করতে হবে। চিকিৎসাসেবা নিতে আসা বা সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের লোকজন যাতে চাইলেই কিউআর কোড স্ক্যান করে প্রতিষ্ঠানের বৈধ কাগজপত্র, নিবন্ধনের বিষয়টি নিশ্চিত হতে পারেন। কেউ এর অনিয়ম করলে সংশ্লিষ্ট স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপরোক্ত বিষয়ে কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের সব বিভাগীয় পরিচালক, সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এবং জেনারেল সেক্রেটারি, বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এবং জেনারেল সেক্রেটারি, বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্র্যাকটিশনার ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও জেনারেল সেক্রেটারিকে নির্দেশনা দেওয়া হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

মেয়া/সুমি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়