ঢাকা     মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২১ ১৪৩০

সমাবর্তনে অনিয়ম, বিএসএমএমইউয়ের জনসংযোগ কর্মকর্তা বরখাস্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৮, ১৬ মার্চ ২০২৩   আপডেট: ১৬:০৫, ১৬ মার্চ ২০২৩
সমাবর্তনে অনিয়ম, বিএসএমএমইউয়ের জনসংযোগ কর্মকর্তা বরখাস্ত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চতুর্থ সমাবর্তন নিয়ে ক্ষোভ, আর্থিক অনিয়মসহ বিভিন্ন অভিযোগ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হবার প্রেক্ষিত বিএসএমএমইউ কর্তৃপক্ষ জরুরি সভা আহ্বান করে। 

সেই সভার সিদ্ধান্ত ম‌তে, বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদারকে বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে তদন্ত কমিটি করে সব অভিযোগ খতিয়ে দেখা হবে বলেও জানানো হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) বিএসএমএমইউতে এক জরুরি বৈঠক শেষে উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ এসব সিদ্ধান্তের কথা জানান।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, সমাবর্তন উপলক্ষে প্রকাশনা ও মুদ্রণ উপ-কমিটির পক্ষ থেকে আগেই সব চিকিৎসক-নার্সদের হাতে ছবি, নাম ও বিভাগসহ তথ্য সম্বলিত প্রকাশনা পৌঁছে দেওয়ার কথা ছিল। কিন্তু বিভিন্ন অনিয়ম ও ব্যর্থতায় কমিটি তা করতে পারেনি। প্রকাশনা ছাড়াও পুরো আয়োজন, বসা, খাবার, বেশি অর্থ নেওয়া বিষয়ে অংশ নেওয়া চিকিৎসকদের ক্ষোভ এবং অনিয়মের অভিযোগ ওঠে। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ ছাড়‌াও অনেক চিকিৎসক সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের ক্ষোভ প্রকাশ করেন।

এসব বিষয়ে বিস্তারিত জানতে বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও সম্ভব হয়নি। মোবাইল ফোনে কল করলেও তিনি ফোন রিসিভ করেননি।

সকালে অনুষ্ঠিত জরুরি বৈঠক প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. আতিকুর রহমান বলেন, সমাবর্তন নিয়ে বিভিন্ন ত্রুটি-বিচ্যুতি-অভিযোগ নিয়ে আজকের বৈঠকে আলোচনা হয়েছে। উপাচার্য স্যারও বৈঠকে ছিলেন। তিনি নিজে তদন্ত কমিটি করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে বৈঠকে জানিয়েছেন। বৈঠকের সিদ্ধান্ত মতে জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদারকে বরখাস্ত করা হয়েছে।

কেনো জনসংযোগ কর্মকর্তাকে বরখাস্ত করা হলো-এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ। অপরদিকে জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদারকে কল করেও পাওয়া যায়নি।

/মেয়া/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়