RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৪ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১০ ১৪২৭ ||  ০৮ জমাদিউস সানি ১৪৪২

ট্রাম্পের অভিশংসন প্রস্তাবে ভোট দেবেন রিপাবলিকানরাও

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৫, ১৩ জানুয়ারি ২০২১  
ট্রাম্পের অভিশংসন প্রস্তাবে ভোট দেবেন রিপাবলিকানরাও

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন প্রস্তাবে এবার তার দল রিপাবলিকান পার্টির সদস্যরাও ভোট দেবেন। বুধবার কংগ্রেসে ভোটের আগেই তারা এই ইঙ্গিত দিয়েছেন।

এর আগে ২০১৯ সালে কংগ্রেসের প্রতিনিধি পরিষদের কোনো রিপাবলিকান সদস্য ট্রাম্পের অভিশংসন প্রস্তাবের পক্ষে ভোট দেননি। তবে সিনেটে যাওয়ার পর সিনেটর মিট রমনি পার্টি লাইন ভেঙে ট্রাম্পের বিপক্ষে ভোট দেন।

এবার রিপাবলিকান পার্টির যেসব সদস্য ট্রাম্পের বিপক্ষে ভোট দেওয়ার ঘোষণা দিয়েছেন তাদের মধ্যে রয়েছেন প্রতিনিধি পরিষদে দলের তৃতীয় জ্যেষ্ঠ সদস্য ও  সাবেক ভাইস প্রেসিডেন্ট ডিক চেনির কন্যা লিজ চেনি।

তিনি বলেছেন, ‘ট্রাম্প এসব হামলাকারীকে তলব করেছিল, জড়ো করেছিল এবং হামলার আগুন উস্কে দিয়েছিল।’

অন্যান্যদের মধ্যে রয়েছেন, ট্রাম্পের সমালোচক অ্যাডাম কিনজিনজার, হাউজ রিপাবলিকান ককাসের প্রথম সদস্য জন কাতকো, ওয়াশিংটনের সিনেটর জেচইমি হেরেরা বিউটলার এবং ফ্রেড আপটন।

গত সপ্তাহে ক্যাপিটল ভবনে কংগ্রেসের অধিবেশন চলাকালে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা বিক্ষোভ করে। তারা নিরাপত্তাকর্মীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে এবং ভবনের ভেতরে ঢুকে ব্যাপক ভাংচুর করে। এ সময় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়লে পাঁচ জন নিহত হয়। এই হামলার কিছুক্ষণ আগে হোয়াইট হাউজের কাছে এলিপসে ট্রাম্প তার সমর্থকদের উদ্দেশে বলেছেন, নির্বাচনে পরাজয় প্রত্যাখ্যান করতে ‘নরকের মতো লড়াই’ লড়াই করুন।
 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়