ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পাকিস্তানের জয় উদযাপন করায় কাশ্মিরী শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২১, ২৬ অক্টোবর ২০২১  
পাকিস্তানের জয় উদযাপন করায় কাশ্মিরী শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের বিজয় উদযাপন করায় অধিকৃত কাশ্মিরের দুই মেডিকেল কলেজের শিক্ষার্থীদের বিরুদ্ধে সন্ত্রাসবাদ বিরোধী আইনে মামলা করা হয়েছে। মঙ্গলবার আল-জাজিরা অনলাইন এ তথ্য জানিয়েছে।

রোববার রাতে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত ম্যাচে ভারতের বিরুদ্ধে ১০ উইকেটে জয় পায় পাকিস্তান। ম্যাচে ভারতের পরাজয়ের পর পাঞ্জাবে কাশ্মিরী শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়। এছাড়া অনলাইনে ভারতীয় ক্রিকেট দলের এক মুসলিম সদস্যকে অপদস্থ করা হয়। 

রোববার রাতে শ্রিনগরের গভার্নমেন্ট মেডিকেল কলেজ ও শের -ই-কাশ্মির ইনিস্টিটিউ অব মেডিকেল সায়েন্সের শিক্ষার্থীরা পাকিস্তানের বিজয় উদযাপন করছিলেন। আবাসিক হোস্টেলের বাইরে তাদের এই উদযাপনের ভিডিও অনলাইনে ভাইরাল হয়। 

মঙ্গলবার এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, ক্রিকেট খেলা চলাকালে জাতীয় আবেগকে অপমান করায় বেআইনি কর্মকাণ্ড প্রতিরোধ আইনে অজ্ঞাত সংখ্যক শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। প্রাথমিক তথ্য বিবরণীতে কোনো শিক্ষার্থীর নাম উল্লেখ করা হয়নি।

কাশ্মিরে ক্ষমতাসীন দল বিজেপির সভাপতি রবিন্দর রায়না জানিয়েছেন, যারা শত্রু দেশ পাকিস্তানের পক্ষে উদযাপন করেছে শিগগিরই তাদের জেলে পাঠানো হবে।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়