ঢাকা     শুক্রবার   ২০ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪২৯ ||  ১৭ শাওয়াল ১৪৪৩

রাওয়াতের মৃত্যুতে ইরানের শোক

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৭, ৯ ডিসেম্বর ২০২১   আপডেট: ০৯:০৮, ৯ ডিসেম্বর ২০২১
রাওয়াতের মৃত্যুতে ইরানের শোক

বিপিন রাওয়াত ও হোসেইন আমির আব্দুল্লাহিয়ান (ডানে)

ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতের মৃত্যুতে শোক জানিয়েছে ইরান।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) ইরানের বার্তা সংস্থা পার্সটুডে জানায়, ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুব্রামানিয়াম জয়শংকরের কাছে পাঠানো এক বার্তায় হেলিকপ্টার দুর্ঘটনায় বিপিন রাওয়াতের মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন।

শোকবার্তায় তিনি ভারতের সরকার ও জনগণকে ইরানের সরকার ও জনগণের পক্ষ থেকে শোক ও সমবেদনা জানান। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে পৃথক এক শোকবার্তায় হেলিকপ্টার দুর্ঘটনায় ভারতের প্রতিরক্ষা প্রধান জেনারেল বিপিন রাওয়াতের মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন।

বুধবার দুপুরে ভারতের তামিলনাড়ুর কুন্নুরে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত ও অন্যান্য সেনা কর্মকর্তাসহ ১৩ জন মারা যান। হেলিকপ্টারটিতে ১৪ জন আরোহী ছিলেন যাদের ১৩ জনেরই মৃত্যু হয়েছে।

ভয়াবহ ওই দুর্ঘটনায় গুরুতর আহত হন জেনারেল বিপিন রাওয়াত। তাকে অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে তিনি মারা যান। সামরিক হেলিকপ্টারটিতে ‘সিডিএস’ বিপিন রাওয়াতের সঙ্গে ছিলেন তার স্ত্রী মধুলিকা রাওয়াত। তিনিও মারা যান।

মর্মান্তিক ওই সামরিক হেলিকপ্টার দুর্ঘটনায় একমাত্র যাত্রী হিসেবে প্রাণে বেঁচেছেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। তার শরীরের ৮০ শতাংশই দগ্ধ হয়েছে। তিনি দেশটির একটি সামরিক হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

সূত্র: পার্সটুডে

/এসবি/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়