ঢাকা     বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবনের গেটে গাড়ির ধাক্কা, গ্রেপ্তার ১

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৫, ২৬ মে ২০২৩   আপডেট: ০৯:০৬, ২৬ মে ২০২৩
ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবনের গেটে গাড়ির ধাক্কা, গ্রেপ্তার ১

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের গেটে গাড়ির ধাক্কার ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এটি সন্ত্রাসী হামলা নয় বলে নিশ্চিত করেছে পুলিশ।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২৫ মে) বিপজ্জনকভাবে গাড়ি চালানোর অভিযোগে ঘটনাস্থল থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। তবে পুলিশ তার পরিচয় এখনও প্রকাশ করেনি।

এ ঘটনার সময় বাসভবনে ছিলেন প্রধানমন্ত্রী ঋষি সুনাক। পরে একটি নির্ধারিত অনুষ্ঠানে যোগ দিতে ডাউনিং স্ট্রিট ছেড়ে যান তিনি।

এক বিবৃতিতে পুলিশ বলেছে, স্থানীয় সময় বিকেল ৪টা ২০ মিনিটের দিকে হোয়াইট হলের ডাউনিং স্ট্রিটের গেটে দুর্ঘটনার শিকার হয়েছে একটি গাড়ি। অপরাধমূলক ক্ষতিসাধন ও বিপজ্জনক গাড়ি চালানোর সাথে জড়িত সন্দেহে ঘটনাস্থল থেকে তাকে গ্রেপ্তার করে সশস্ত্র কর্মকর্তারা।

তবে এই দুর্ঘটনায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি। ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবনের গেটে এই গাড়ি দুর্ঘটনায় পুলিশ ইতোমধ্যে তদন্ত শুরু করেছে।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে এক প্রত্যক্ষদর্শী বলেছেন, ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের গেটের বাইরে সিলভার রঙের একটি ছোট গাড়ি দেখা গেছে। গাড়িটির দরজা এবং ট্রাংক খোলা।

এই ঘটনার পর ডাউনিং স্ট্রিটের পাশের একটি প্রধান সড়কে যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয় ছাড়াও কয়েকটি সরকারি কার্যালয় রয়েছে সেখানে।

বিবিসি টেলিভিশনের একটি ফুটেজে দেখা যায়, গাড়িটি ধীর গতিতে ডাউনিং স্ট্রিটের গেটে আঘাত করছে। তবে ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের কার্যালয় এই দুর্ঘটনার বিষয়ে তাৎক্ষণিকভাবে মন্তব্য করতে রাজি হয়নি।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিট অত্যন্ত সুরক্ষিত ভবন। এই সড়কটি আগে সর্বসাধারণের জন্য খোলা থাকলেও ১৯৭০ সালের পরে গাড়ি চলাচল নিষিদ্ধ করা হয়। সেখানে ১৯৯১ সালে আইরিশ রিপাবলিকান আর্মির মর্টার হামলার পর নিরাপত্তা আরও বাড়ানো হয়।  

সূত্র: সিএনএন

/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়