ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে গিয়ে প্যান্ট ছিঁড়ে গিয়েছিল ব্রিটিশ রাষ্ট্রদূতের

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২২, ৩১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৭:২২, ৩১ ডিসেম্বর ২০২৩
প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে গিয়ে প্যান্ট ছিঁড়ে গিয়েছিল ব্রিটিশ রাষ্ট্রদূতের

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী রিশি সুনাক এবং তার স্ত্রী অক্ষতা মূর্তি ভারতে প্রথম সরকারি সফরের সময় দিল্লিতে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালেক্স এলিস বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হয়েছিলেন। এই দম্পতিকে যখন তিনি স্বাগত জানাতে যাচ্ছিলেন ঠিক তখনই তার প্যান্ট ছিঁড়ে গিয়েছিল। শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ  ২০২৩ সালে তার কূটনীতির উচ্চ এবং নিম্ন জীবন’ শিরোনামের স্মৃতিমূলক টুইটে অ্যালেক্স এলিস এ কথা জানিয়েছেন।

এলিস লিখেছেন, ‘একজন রাষ্ট্রদূত/হাইকমিশনারের জন্য সবচেয়ে বড় মুহূর্ত হচ্ছে, যখন আপনার সরকার প্রধান সেই দেশে যান যেখানে আপনি স্বীকৃত। বিশেষ করে ভারতে ব্রিটিশ হাইকমিশনারের ক্ষেত্রে যখন আপনার সরকার প্রধান ভারতীয় ঐতিহ্যের এবং তার স্ত্রী ভারতীয়। 

অভ্যর্থনার ছবি শেয়ার করে এলিস লিখেছেন, ‘রিশি সুনাক ও অক্ষতা মূর্তি দিল্লিতে জি-২০ শীর্ষ সম্মেলনে আসার কারণে অতিরিক্ত প্রত্যাশা ছিল। লাল গালিচা বিছানো হয়েছিল।’

এলিস তার ছেঁড়া প্যান্টের ছবি পোস্ট কলে লিখেছেন, ওই দিন তিনি তার ‘পছন্দের স্যুটটি’ পরেছিলেন, যা ‘হালকা ও আরামদায়ক’ ছিল। কিন্তু যখন তিনি লাল গালিচার দিকে যাওয়ার শুরু করলেন তখনই ‘বিপর্যয়’ নেমে এলো।

তিনি লিখেছেন, ‘আমার প্যান্ট ছিঁড়ে গেছে। কিন্তু লাল গালিচা বিছানো হয়েছে, ভারতীয় প্রটোকল অপেক্ষা করছে এবং বিমানের দরজা খুলতে যাচ্ছে। এটি ঝড়ো হাওয়া...।’

ঠিক সেই মুহুর্তে, এলিস সাহস দেখিয়েছিলেন এবং লাল গালিচা পর্যন্ত হেঁটে গিয়েছিলেন। বুদ্ধিমত্তার সঙ্গে তিনি ‘ফটোগ্রাফারদের কাছ থেকে একটু সরে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়