ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

কেজরিওয়ালের জামিনে হাইকোর্টের সাময়িক স্থগিতাদেশ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৪, ২১ জুন ২০২৪   আপডেট: ১২:৫৯, ২১ জুন ২০২৪
কেজরিওয়ালের জামিনে হাইকোর্টের সাময়িক স্থগিতাদেশ

আবগারি দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গতকাল বৃহস্পতিবার (২০ জুন) জামিন দিয়েছিলেন দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত। আজ শুক্রবার বিকেলে তিহার জেল থেকে মুক্তি পাওয়ার কথা ছিল তার। তবে কেজরিওয়ালের জামিনে মুক্তির পথে নতুন জটিলতা দেখা দিয়েছে।

এবিপি লাইভের খবরে বলা হয়েছে, আজ শুক্রবার দিনের শুরুতেই দিল্লি হাইকোর্ট জানিয়েছে, যতক্ষণ না ইডির আনা নিম্ন আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ জানানোর আবেদনের নিষ্পত্তি হচ্ছে, ততক্ষণ পর্যন্ত আগের নির্দেশ স্থগিত থাকবে।

আবগারি দুর্নীতি মামলায় তিহার জেলে বন্দী রয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। বৃহস্পতিবার দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত তার জামিন মঞ্জুর করে। ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা ইডি কেজরিওয়ালের জামিন জামিন ৪৮ ঘণ্টা পিছিয়ে দেওয়ার আবেদন করেছিল। যা গ্রাহ্য হয়নি। বিচারক ন্যায় বিন্দু কেজরিওয়ালকে জামিন দেন। শুক্রবার সকালে সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা করে ইডি।

দিল্লি হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চে মামলাটির শুনানি হবে। আদালত জানিয়েছে, মামলাটি আগে হাইকোর্ট শুনবে। তার আগে নিম্ন আদালতের নির্দেশ কার্যকর হবে না।

আবগারি মামলায় গত ২১ মার্চ দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালকে গ্রেপ্তার করেছিল ইডি। তিনি মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেননি। ভারতে কেজরিওয়ালই প্রথম মুখ্যমন্ত্রী, যিনি পদে থাকাকালীন গ্রেপ্তার হয়েছেন। সম্প্রতি লোকসভা নির্বাচনের আগে প্রচারণা চালানোর জন্য তাকে শর্তসাপেক্ষে ২১ দিনের জন্য জামিন দেওয়া হয়েছিল। সেই মেয়াদ শেষ হলে আবার তিনি তিহার জেলে ফিরে গিয়েছিলেন।

গতকাল বৃহস্পতিবার কেজরিওয়ালের জামিন মঞ্জুর হয়। আজ শুক্রবার তিহার জেলে আদালতের নির্দেশ পৌঁছনোর পর জামিনের প্রক্রিয়া শুরু হওয়ার কথা ছিল। আপাতত তা হচ্ছে না। ইডির বক্তব্য শুনবে দিল্লির উচ্চ আদালত। তার পরেই এ বিষয়ে সিদ্ধান্ত জানাবে। ফলে নিম্ন আদালতে জামিন পেলেও, জেল থেকে আজ মুক্তি পাচ্ছেন না কেজরিওয়াল।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ