ঢাকা, শুক্রবার, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

রাজধানীতে বিপুল পরিমাণ নকল প্রসাধনী জব্দ

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-১৫ ৬:২৮:২৬ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-১৫ ৬:২৮:২৬ পিএম

রাজধানীতে র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণ নকল প্রসাধনী জব্দ করা হয়েছে।  সে সময় এক জনকে কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম‌্যমাণ আদালত।

বিদেশি ব্রান্ডের নকল প্রসাধন সামগ্রী বিক্রির গোপন তথ্যে রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালায় র‌্যাব সদস‌্যরা। সে সময় নাদি-দামি বিভিন্ন বিদেশি ব্রান্ডের বিপুল পরিমাণ নকল প্রসাধন সামগ্রী জব্দ করা হয়।

শুক্রবার র‌্যাব-৩ এর বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে পুরান ঢাকার সৈয়দ নজরুল ইসলাম স্মরণী এলাকায় বিভিন্ন দোকান এবং কারখানায় অভিযান চালানো হয়। এসময় মো. মিজান ও মো. কামরুল ইসলাম নামে দুজনকে আটক এবং সাড়ে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

পরে আরেকটি দোকানে অভিযান পরিচালনা করে মো. শাহাদাৎ হোসেন নামে এক ব‌্যক্তিকে আটক করে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া তিনটি দোকান থেকে দুই হাজার ২০০ বোতল বিভিন্ন ব্র্যান্ডের নকল শ‌্যাম্পু, ৩২৪টি নকল জনসন বেবি লোশন, ৫০০টি জনসন বেবি লোশনের খালি বোতল, ১০০টি হিমালিয়া ফেস ওয়াশের নকল বোতল, ৫০০টি স্টিকার, ১০০ লিটার তরল লোশন এবং ১০০টি শেভিং ফোম জব্দ করে ধ্বংস করা হয়।

র‌্যাব-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামান জানান, কিছু অসাধু ব্যবসায়ী নকল প্রসাধন সামগ্রী মজুদ এবং তৈরি করে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে। তারা বিশ্বের বিভিন্ন দেশের দামি সব ব্রান্ডের লেভেল বা নকল কৌটা ব্যবহার করে প্রসাধনী বাজারজাত করছে। এসব প্রসাধন সামগ্রী স্বাস্থ‌্যের জন্য মারাত্মক ক্ষতিকর।


ঢাকা/মাকসুদ/সনি

ইউটিউব সাবস্ক্রাইব করুন