ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আবরার হত্যা : এবার মনিরের স্বীকারোক্তি প্রত্যাহারের আবেদন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৩, ৫ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আবরার হত্যা : এবার মনিরের স্বীকারোক্তি প্রত্যাহারের আবেদন

বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় এবার আসামি মনিরুজ্জামান মনিরের স্বীকারোক্তি প্রত্যাহারের আবেদন করা হয়েছে।

রোববার ঢাকার চতুর্থ অতিরিক্ত মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট মো. কায়সারুল ইসলামের আদালতে মনিরের আইনজীবী স্বীকারোক্তি প্রত্যাহারের আবেদন করেন। আদালত আসামির স্বাক্ষর করিয়ে নথিভুক্তের আদেশ দিয়েছেন।

গত ৯ অক্টোবর মনিরের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে মনির স্বেচ্ছায় দোষ স্বীকার করে জবানবন্দি দেন।

এর আগে মামলাটিতে গত ৩ ডিসেম্বর বহিষ্কৃত বুয়েট ছাত্রলীগের ক্রীড়া সম্পাদক মো. মেফতাহুল ইসলাম জিয়নের পক্ষে তার আইনজীবী স্বীকারোক্তি প্রত্যাহারের আবেদন করেন। আদালত তার আবেদনটিও নথিভুক্তের আদেশ দেন।

এ ছাড়া আজ আদালত মামলায় পলাতক চার আসামিকে আদালতে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ দেন। 

এই চার আসামি হলেন- রংপুর জেলার কোতোয়ালি থানার পাকপাড়ার বাসিন্দা ডা. মো. আব্দুল জলিল মন্ডলের ছেলে মুহাম্মাদ মোর্শেদ-উজ-জামান মণ্ডল ওরফে জিসান (২২)। তিনি বুয়েটের ইলেকট্রিক অ‌্যান্ড ইলেকট্রনিক্স বিভাগের ১৭তম ব্যাচের ছাত্র। নিলফামারী জেলার সৈয়দপুর থানার নেয়ামতপুর মুন্সিপাড়ার আবু মো. কাউছার ওরফে পিন্টুর ছেলে এহতেশামুল রাব্বি ওরফে তানিম (২০)। তিনি বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭তম ব্যাচের ছাত্র।

চাপাইনাবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানার কাজী গ্রামের মো. রবিউল ইসলামের ছেলে মোর্শেদ অমত্য ইসলাম (২২)। তিনি বুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭তম ব্যাচের ছাত্র। দিনাজপুর জেলার কোতোয়ালি থানার উত্তর বালু বাড়ীর ছায়েদুল হকের ছেলে মুজতবা রাফিদ (২১)। তিনি বুয়েটের কেমিক্যাল ইঞ্জিনিয়ারং বিভাগের ১৬তম ব্যাচের ছাত্র।

গত ১৩ নভেম্বর ২৫ জনকে অভিযুক্ত করে মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক (নিরস্ত্র) মো. ওয়াহিদুজ্জামান চার্জশিট দাখিল করেন। গত ১৮ নভেম্বর চার্জশিট গ্রহণ করেন আদালত। চার আসামি পলাতক থাকায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

পলাতক আসামিদের গ্রেপ্তার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য ৩ ডিসেম্বর তারিখ ধার্য করেন। আসামিরা গ্রেপ্তার এড়াতে পলাতক রয়েছেন মর্মে উল্লেখ করে পুলিশ প্রতিবেদন দাখিল করে। এরপর আদালত তাদের সম্পত্তি ক্রোকের নির্দেশ দেন। কিন্তু আসামিদের ব্যক্তিগত কোনো মালামাল না থাকায় সম্পত্তি ক্রোক করা যায়নি। এরপর আদালত আসামিদের আদালতে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ দেন। আগামী ১৩ জানুয়ারি মামলার পরবর্তী শুনানির তারিখ ধার্য করেন আদালত।
 

ঢাকা/মামুন খান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ