ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদের জামিন স্থগিত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৮, ২৯ সেপ্টেম্বর ২০২০  
দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদের জামিন স্থগিত

দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদ (ফাইল ফটো)

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন চেম্বার আদালত।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামান ননী এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা। তিনি জানান, আবুল আসাদের জামিন আট সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে। ফলে তিনি এ মামলায় মুক্তি পাচ্ছেন না।

গত ২৩ সেপ্টেম্বর আবুল আসাদকে এক বছরের জামিন দেন বিচারপতি মো. এমদাদুল হক ও মো. আকরাম হোসেন চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ। এ আদেশের বিরুদ্ধে আপিল করে রাষ্ট্রপক্ষ।

মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া জামায়াত নেতা কাদের মোল্লাকে গত বছরের ১২ ডিসেম্বর সংগ্রামের প্রতিবেদনে ‘শহীদ’ হিসেবে উল্লেখ করা হয়। ওই সংবাদ প্রকাশের জেরে মোহাম্মদ আফজাল নামে একজন মুক্তিযোদ্ধা দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদের বিরুদ্ধে রাজধানীর হাতিরঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

কাদের মোল্লাকে ‘শহীদ’ আখ‌্যায়িত করে সংবাদ প্রকাশের জেরে গত বছরের ১৩ ডিসেম্বর বিকেলে ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’র ব্যানারে কয়েকজন যুবক রাজধানীর হাতিরঝিলে দৈনিক সংগ্রামের কার্যালয়ের সামনে অবস্থান নেন। ওই দিন সন্ধ্যার দিকে কার্যালয়ের ফটকে তালা ঝুলিয়ে দেন তারা। এ সময় তারা পত্রিকা পুড়িয়ে প্রতিবাদ জানান এবং সম্পাদককে গ্রেপ্তারসহ পত্রিকাটির প্রকাশনা বন্ধের দাবি জানান।

সেদিন সন্ধ্যা ৭টার দিকে দৈনিক সংগ্রামের কার্যালয় থেকে সম্পাদক আবুল আসাদকে হেফাজতে নেয় হাতিরঝিল থানা পুলিশ। আদালতে হাজির করার পর তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

১৮ ডিসেম্বর রিমান্ড শেষে আবুল আসাদকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহর আদালতে হাজির করা হয়। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ঢাকা/মেহেদী/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়