RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৩ ১৪২৭ ||  ০২ জমাদিউস সানি ১৪৪২

রুপাকে ১ মাস সময় দিলেন হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ৩ নভেম্বর ২০২০  
রুপাকে ১ মাস সময় দিলেন হাইকোর্ট

ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রুপা (ফাইল ফটো)

অসুস্থতার কারণে ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রুপাকে দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হওয়ার জন্য এক মাস সময় দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার(৩ নভেম্বর) বিচারপতি মো. মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।
আদালতে রুপার পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন, জেড আই খান পান্না ও অ্যাডভোকেট সালাউদ্দিন দোলন। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

আদালতে রুপার আইনজীবীরা জানান, ডেপুটি অ্যাটর্নি জেনারেল রুপা করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন। আগামীকাল তিনি দুদকে হাজির হতে পারছেন না। এ কারণে সময় প্রয়োজন।

এ সময় দুদক আইনজীবী বলেন, অসুস্থতার কারণে হাজির হতে সময় চেয়ে দুদকের আবেদনের সুযোগ রয়েছে। দুদকে হাজির হওয়ার জন্য সময় আবেদন করলে এক মাস সময় দেন আদালত। এছাড়া, দুদকের তলবের নোটিশের বৈধতা চ্যালেঞ্জের রিট শুনানি ৩ ডিসেম্বর পর্যন্ত মুলতবি করেছেন আদালত।

এর আগে গত ১ ডিসেম্বর রুপাকে দুদকের তলবের নোটিশের বৈধতা চ্যালেঞ্জের রিট শুনতে অপারগতা প্রকাশ করেন হাইকোর্টের একটি বেঞ্চ।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ রিট আবেদনটি শুনতে অপারগতা প্রকাশ করেন। পরে আরেক বেঞ্চে রিট আবেদনটি উপস্থাপন করা হয়।

গত ১ নভেম্বর রুপাকে দুদকের তলবের নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন।

গত ২৯ অক্টোবর ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ঘুষ গ্রহণ করে জি কে শামীমসহ বিভিন্ন আসামির সঙ্গে আতাত করে জামিন করিয়ে বিপুল অর্থ লোপাটসহ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে রুপাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে দুদক।

দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ইব্রাহিম স্বাক্ষরিত নোটিশে তাকে তলব করা হয়েছে। আগামী ৪ নভেম্বর সকাল ১০টায় তাকে হাজির হতে বলা হয়।

ঢাকা/মেহেদী/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়