ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ঢাবি ক্যাম্পাসে প্রবেশের সময় ৫ শিক্ষার্থী আটক 

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৯, ১ জানুয়ারি ২০২১   আপডেট: ১১:০৬, ১ জানুয়ারি ২০২১
ঢাবি ক্যাম্পাসে প্রবেশের সময় ৫ শিক্ষার্থী আটক 

থার্টি ফাস্ট নাইটে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশের সময় পাঁচ শিক্ষার্থীকে আটক করে পুলিশ। পরে জিজ্ঞাসাবাদের জন্য তাদের শাহবাগ থানায় নেওয়া হয়। 

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) রাতে তাদের আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদ শেষে তাদের ছেড়ে দেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেন শাহবাগ থানার ওসি মোহাম্মদ মামুন অর রশীদ। 

ওসি মামুন অর রশীদ বলেন, পুলিশের স্টিকার লাগানো মোটরসাইকেল নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করতে গেলে দায়িত্বরত পুলিশ সদস্য তাকে থামান। তার কথাবার্তায় সন্দেহ হলে তাকেসহ পাঁচজনকে শাহবাগ থানায় নিয়ে আসা হয়। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এসে পরিচয় নিশ্চিত করলে তাদের ছেড়ে দেওয়া হয়।

এ বিষয়ে ডাকসুর সাবেক সদস্য রাকিবুল ইসলাম ঐতিহ্য বলেন, ‘আইডি কার্ড থাকার পরেও আমাদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশে বাধা দেওয়া হয়েছে। দু’জন মেয়ে শিক্ষার্থীসহ পাঁচজনকে থানায় নিয়ে হাজতে ঢোকানো হয়েছে। পরিচয় দিলেও আমাদের সঙ্গে খারাপ ব্যবহার করেছে পুলিশ।’ 

ঢাবি প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী বলেন, ‘পুলিশের সঙ্গে ভুল বুঝাবুঝি হয়। আমি গিয়ে পুলিশকে বুঝিয়ে বলে তাদের থানা থেকে ছাড়িয়ে আনি।’ 

এদিকে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন বছর ২০২১ সালকে স্বাগত জানানো হয়েছে। নতুন বছরের প্রথম প্রহরে (৩১ ডিসেম্বর দিনগত রাত ১২টা ১ মিনিটে) বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে শ্রদ্ধা জানায় বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন মধুর ক্যান্টিনের স্বত্বাধিকারী ও মধুসূদন দের সন্তান অরুণ দে, মঞ্চের কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক মো. আল মামুন, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মাকসুদ হাওলাদার, সোহাগ মিয়াসহ নেতাকর্মীরা।

থার্টি ফাস্ট নাইটে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশে কড়াকড়ি করা করা হয়। নিরাপত্তা নিশ্চিত করতে ক্যাম্পাসে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়।
 

ইয়ামিন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়