Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৭ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২২ ১৪২৭ ||  ২২ রজব ১৪৪২

রাজধানীতে নব‌্য জেএমবি’র সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৩, ২৪ জানুয়ারি ২০২১  
রাজধানীতে নব‌্য জেএমবি’র সদস্য গ্রেপ্তার

রাজধানীতে নিষিদ্ধ জঙ্গি সংগঠন নব্য জেএমবির এক সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ।

রোববার (২৪ জানুয়ারি) ডিএমপির মিডিয়া অ‌্যান্ড পাবলিক রিলেশন বিভাগের প্রধান ও উপ-কমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গতকাল শনিবার (২৩ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় দারুস সালাম থানাধীন কোনাবাড়ি বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে মিনহাজ হোসেন (৩৮) নামের ওই জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে মোবাইল ফোন ও ল্যাপটপ জব্দ করা হয়।

কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ জানায়, মিনহাজ হোসেন নব্য জেএমবি’র সক্রিয় সদস্য। এছাড়া, আন্তর্জাতিক উগ্রবাদী সংগঠন হায়াত তাহরির আল শামের (এইচটিএস) সদস্যদের সঙ্গে তার যোগাযোগ আছে বলে সে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। সে ও তার সহযোগীরা ঢাকা শহরে নাশকতার পরিকল্পনা করার জন্য কোনাবাড়ি বাসস্ট‌্যান্ড এলাকায় মিলিত হয়েছিল।

কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ আরও জানায়, ২০২০ সালের ডিসেম্বরে সিরিয়া থেকে তুরস্ক হয়ে এক বাংলাদেশি দেশে অনুপ্রবেশ করেছে বলে খবর পাওয়া যায়। সে বাংলাদেশে কথিত খিলাফত প্রতিষ্ঠার জন্য বিভিন্ন জঙ্গি সংগঠনের সদস্যদের সঙ্গে যোগাযোগ করে নাশকতার পরিকল্পনা করছে। তখন থেকেই তাকে শনাক্ত ও গ্রেপ্তার করতে গোয়েন্দা তৎপরতা জোরদার করা হয়। এর ধারাবাহিকতায় শনিবার মিনহাজকে গ্রেপ্তার করা হয়।

মিনহাজ জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক। সে কিশোর বয়সে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে পাকিস্তানে যায়। সেখানেই সে বড় হয়। পরে পাকিস্তান থেকে পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে যায় মিনহাজ। সে বিভিন্ন সময়ে মালয়েশিয়া, ব্রুনেই, পাপুয়া নিউগিনিসহ একাধিক দেশ ভ্রমণ করে। ২০১৭ সালে বাংলাদেশে ফিরে আসে মিনহাজ।

মিনহাজের বিরুদ্ধে দারুস সালাম থানায় মামলা করা হয়েছে। তাকে আদালতে নেওয়া হয়েছে।

ঢাকা/সাইফুল/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়