ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জেএমবির ভারপ্রাপ্ত আমিরের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪১, ১১ এপ্রিল ২০২১   আপডেট: ১৫:২৭, ১১ এপ্রিল ২০২১
জেএমবির ভারপ্রাপ্ত আমিরের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ

আমির রেজাউল হক (ফাইল ছবি)

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) ভারপ্রাপ্ত আমির রেজাউল হক ওরফে রেজা ওরফে তানভীর মাহমুদ ওরফে শিহাব আহনাফের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ।

রোববার (১১এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)-এর পুলিশ পরিদর্শক এসএম রাইসুল ইসলাম ভাটারা থানায় দায়ের করা সন্ত্রাস বিরোধ আইনের মামলায় এই রিমান্ড আবেদন করেন।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলামের আদালতে কিছুক্ষণের মধ্যে এ রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।

শনিবার (১০ এপ্রিল) বিকেলে রাজধানীর বাড্ডা থানা এলাকায় অভিযান চালিয়ে রেজাউল হককে গ্রেপ্তার করে সিটিটিসি।

জানা গেছে, ২০০৫ সালে দেশজুড়ে সিরিজ বোমা হামলায় রেজাউল হক জড়িত ছিলেন। সিরিজ বোমা হামলার ঘটনায় ওই বছর গ্রেপ্তার হয়ে দীর্ঘদিন কারাগারে ছিলেন তিনি। পরে ২০১৭ সালে জামিনে মুক্তি পেয়ে আবারও সাংগঠনিক কাজে সম্পৃক্ত হন।

সিটিটিসির অতিরিক্ত পুলিশ সুপার মো. রহমত উল্লাহ চৌধুরী জানান, জেএমবির ভারপ্রাপ্ত আমিরের পদ ছাড়াও রেজাউল সংগঠনটির দাওয়াহ এবং বায়তুলমাল বিভাগের প্রধান হিসেবে কাজ করতেন। তিনি মূলত জেএমবির শীর্ষ নেতা সালাউদ্দিন সালেহীনের নির্দেশনায় বর্তমানে সংগঠনকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন। সালেহীন অনেক দিন ধরে দেশের বাইরে পলাতক রয়েছেন।

রেজাউলকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে সিটিটিসি জানায়, দেশব্যাপী সাংগঠনিক সফরের মাধ্যমে নতুন সদস্য সংগ্রহে দাওয়াতি কার্যক্রম পরিচালনা করে আসছিলেন তিনি। সারাদেশে জেএমবির সদস্যদের কাছ থেকে চাঁদার টাকায় পরিচালিত কথিত বায়তুলমাল তত্ত্বাবধান করেন রেজাউল। এর মাধ্যমে জেএমবির যেসব সদস্য কারাবন্দি তাদের পরিবারকে নিয়মিত অর্থসহায়তা করা হয়। বিভিন্ন সময় অনলাইনে সারাদেশের জেএমবি সদস্যদের মধ্যে মৌলবাদী বিষয় নিয়ে বক্তৃতা দিতেন রেজাউল।

ঢাকা/মামুন/এনই/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়