ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

গণপূর্তের সেলিমের দ্বিতীয় স্ত্রীরও কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৪, ২৪ মে ২০২২  
গণপূর্তের সেলিমের দ্বিতীয় স্ত্রীরও কারাদণ্ড

গণপূর্ত অধিদপ্তরের প্রাক্তন মালি সেলিম মোল্যার দ্বিতীয় স্ত্রী হাফিজা খানকেও দুদকের মামলায় পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৪ মে) ঢাকার বিশেষ দায়রা জজ আদালত-৫ এর বিচারক মো. ইকবাল হোসেন এ রায় দেন। কারাদণ্ডের পাশাপাশি হাফিজা খানকে ৮৩ লাখ ৫৭ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। যা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের নির্দেশ দেওয়া হয়েছে।

রায় ঘোষণার সময় হাফিজা খান আদালতে হাজির ছিলেন। রায় ঘোষণা শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়।
 
সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী সাইফুল ইসলাম এসব তথ্য জানান।

উল্লেখ‌্য, গত ১৩ ফেব্রুয়ারি একই আদালত সেলিম মোল্লার প্রথম স্ত্রী পারভীন আক্তারকে দুদকের মামলায় পৃথক দুই ধারায় তিন বছর করে ৬ বছরের কারাদণ্ডাদেশ দেন।

২০১৬ সালের ২২ নভেম্বর একটি পত্রিকায় ‘মালি থেকে কোটিপতি সেলিম মোল্যা’ শিরোনামে নামে অবৈধ সম্পদ সংক্রান্ত একটি সংবাদ প্রকাশ করা হয়। অভিযোগের অনুসন্ধানে দুদক ২০১৭ সালের ১৮ অক্টোবর সেলিম মোল্যার দ্বিতীয় স্ত্রী হাফিজা খানকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দেয়। ৩১ অক্টোবর হাফিজা খান সম্পদ বিবরণী দাখিল করেন। 

সম্পদ বিবরণী যাচাই বাছাই করে দুদক হাফিজা খানের বিরুদ্ধে ২৬ লাখ ৮৫ হাজার ৫০০ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন এবং ৮৩ লাখ ৫৭ হাজার টাকা মূল্যের জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০১৮ সালের ১৮ মার্চ রমনা থানায় মামলা করেন। 

দুদকের উপপরিচালক ফরিদুর রহমানের দায়ের করা মামলাটি তদন্ত করে ২০১৯ সালের ২৪ অক্টোবর চার্জশিট দাখিল করেন কমিশনের আরেক উপপরিচালক কে.এম.মিছবাহ উদ্দিন।

২০২০ সালের ২ সেপ্টেম্বর আদালত হাফিজা খানের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন। আদালত মামলার বিচার চলাকালে চার্জশিটভূক্ত ৭ জন সাক্ষীর মধ্যে চারজনের সাক্ষ্য গ্রহণ করেন।

ঢাকা/মামুন/সনি

আরো পড়ুন  



সর্বশেষ