ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পুলিশ সদস্যরা সর্বাধুনিক চিকিৎসাসেবা পাবেন: আইজিপি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৪, ২৮ মে ২০২২  
পুলিশ সদস্যরা সর্বাধুনিক চিকিৎসাসেবা পাবেন: আইজিপি

অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির ৩৮তম বার্ষিক সাধারণ সভায় আইজিপি বেনজীর আহমেদ

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, ‘করোনাকালে পুলিশ সদস্যদের চিকিৎসায় সেন্ট্রাল পুলিশ হাসপাতালের আধুনিকায়ন ও চিকিৎসা ব্যবস্থায় মহাকাব্যিক প্রচেষ্টা চালানো হয়েছে। হাসপাতালটিকে বিশেষায়িত হাসপাতালে পরিণত করা হচ্ছে। ফলে, কর্মরত ও অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যরা সর্বাধুনিক চিকিৎসাসেবা পাবেন।’

শনিবার (২৮ মে) দুপুরে রাজারবাগ পুলিশ লাইনসে অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির ৩৮তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, ‘সম্প্রতি পুলিশে কনস্টেবল, সাব- ইন্সপেক্টর ও সার্জেন্ট নিয়োগে বৈপ্লবিক পরিবর্তন আনা হয়েছে। আমরা জব মার্কেট থেকে বেস্ট অব দি বেস্ট প্রার্থী নিয়োগ করতে সক্ষম হয়েছি। বাংলাদেশ পুলিশের যে উন্নয়ন ও অগ্রগতি হয়েছে, তার পেছনে অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের অবিস্মরণীয় অবদান আছে।’

এ সময় অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন আইজিপি।

বার্ষিক সাধারণ সভায় কমিউনিটি পুলিশিং ও সমাজসেবামূলক কাজে বিশেষ অবদানের জন্য বাংলাদেশ পুলিশ একাডেমির অতিরিক্ত পুলিশ সুপার মিথুন সরকার, যশোরের ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ সুমন ভক্ত এবং সিআইডি, চাঁদপুরের ইন্সপেক্টর মো. গিয়াস উদ্দিন খানকে এস এম আহসান মেমোরিয়াল ট্রাস্ট অ্যাওয়ার্ড-২০২১ দেওয়া হয়। নির্যাতনের শিকার নারী ও শিশুদের সুরক্ষায় ভিকটিম সাপোর্ট কার্যক্রমে বিশেষ দক্ষতা অর্জনের জন্য ব্রাহ্মণবাড়িয়া উইমেন্স সাপোর্ট সেন্টারের ইন্সপেক্টর কাজী কামরুন্নাহার লাইলীকে দেওয়া হয় প্রফেসর অনামিকা হক লিলি অ্যাওয়ার্ড এবং ড. এম এনামুল হক অ্যাওয়ার্ড-২০২১।

সমিতির বয়োজ্যেষ্ঠ সদস্য মো. আব্দুর রউফ, বীর মুক্তিযোদ্ধা এস এম মুজিবুর রহমান, মো. ইয়াহিয়া চৌধুরী, মো. শামসুল হক মোল্লা এবং মো. গোলাম মুর্তজাকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। সমিতির বিভিন্ন কাজে বিশেষ অবদানের জন্য সভাপতি মো. আবদুর রউফ, সহ-সভাপতি মো. ওয়ালিয়ার রহমান, যুগ্ম মহাসচিব মো. আব্দুল কুদ্দুস খান, কার্যনির্বাহী সদস্য মো. সিরাজুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য কাজী শাহাবুদ্দিন আহমদ ও আজীবন সদস্য ড. মির্জা গোলাম সারোয়ার এবং করোনাকালে কর্মরত ও অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যদের চিকিৎসায় বিশেষ অবদানের জন্য কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পুলিশ সুপার সাইফুল ইসলাম সানতুকে সম্মাননা স্মারক দেওয়া হয়।

সমিতির সভাপতি অবসরপ্রাপ্ত আইজিপি বীর মুক্তিযোদ্ধা মো. আবদুর রউফের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহ-সভাপতি অবসরপ্রাপ্ত ডিআইজি বীর মুক্তিযোদ্ধা মো. ওয়ালিয়ার রহমানসহ অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তারা।

উল্লেখ্য, করোনা পরিস্থিতির কারণে সমিতির ২০২১ সালের এজিএম নির্দিষ্ট সময়ে হয়নি।

মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ