ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

জেএমবি সদস্যের ৫ বছরের কারাদণ্ড

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৭, ৩০ মে ২০২২  
জেএমবি সদস্যের ৫ বছরের কারাদণ্ড

টাঙ্গাইলে জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) এক সদস্যের পাঁচ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এ সময় তাকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে পাঁচ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (৩০ মে) টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ ফাহমিদা কাদের এই রায় ঘোষণা করেন। 

সাজাপ্রাপ্ত জেএমবি সদস্যের নাম সুমন আকন্দ (৪০)। তিনি বরিশাল কতুয়ালি থানার কাওয়ার চর গ্রামের বাসিন্দা।

টাঙ্গাইলের সরকারি কৌশুলী (পিপি) এস আকবর খান জানান, ২০১৯ সালের ৩১ আগস্ট র‌্যাব টাঙ্গাইল শহরতলীর নগরজলফৈ এলাকায় চেক পোস্ট বসায়। সুমন চেক পোস্টের কাছে আসার পর তাকে থামার জন্য র‌্যাব সদস্যরা সংকেত দেয়। কিন্তু সুমন দৌঁড়ে পালানোর চেষ্টা করেন। পরে র‌্যাব তাকে আটক করে। এ সময় তার ব্যাগ থেকে চারটি জিহাদি বই, একটি স্টিলের ছোড়া, একটি চাকু, লোহার বাটালসহ দেশীয় অস্ত্র ও মেকানিক্যাল যন্ত্রপাতি উদ্ধার হয়। জিজ্ঞাসাবাদে সুমন নিজেকে জেএমবি সদস্য বলে স্বীকার করেন। তিনি ঢাকার রামপুরা এলাকায় অবস্থান করে জঙ্গীবাদের বিভিন্ন কর্মকান্ডে যুক্ত ছিলেন বলেও জানান। 

তিনি আরো জানান, ওই দিনই র‌্যাব-১২-এর ৩ নম্বর কোম্পানির উপ-সহকারী পরিচালক নাজিম উদ্দিন সন্ত্রাস বিরোধী আইনে সুমন আকন্দকে আসামি করে টাঙ্গাইল সদর থানায় মামলা করেন। তদন্ত শেষে টাঙ্গাইল সদর থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ ওয়াজেদ আলী ২০২০ সালের ২৬ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেন।

কাওছার/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ