ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কেরানীগঞ্জে ব্যবসায়ীর ৮৫ লাখ টাকা ডাকাতির ঘটনায় গ্রেপ্তার ৬ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ২৬ নভেম্বর ২০২২   আপডেট: ১৩:২১, ২৬ নভেম্বর ২০২২
কেরানীগঞ্জে ব্যবসায়ীর ৮৫ লাখ টাকা ডাকাতির ঘটনায় গ্রেপ্তার ৬ 

ডিবি পুলিশ পরিচয়ে কেরানীগঞ্জে ব্যবসায়ীর কাছ থেকে ৮৫ লাখ টাকা ডাকাতির ঘটনায় ছয় ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে। 

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কর্মকর্তারা জানান, গ্রেপ্তারকৃতরা ব্যাংক, বিমাসহ আর্থিক প্রতিষ্ঠানকে টার্গেট করে এ ধরনের অপরাধ করে আসছিলো। 

গ্রেপ্তার ছয় জন  হলেন, সোহাগ মাঝি, মো. দেলোয়ার, মো. জয়নাল হোসেন, মো. সোহেল, মো. জনি এবং মো. আজিজ।

শনিবার (২৬ নভেম্বর) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ কমিশনার হারুন অর রশিদ বলেন, শুক্রবার (২৫ নভেম্বর) সাভার থানার কাউন্দিয়া এলাকায় অভিযান পরিচালনা করে ডাকাতির ঘটনায় সরাসরি জড়িত চার জনকে গ্রেপ্তার করা হয়। তাদের স্বীকারোক্তিতে পরে পটুয়াখালী সদর এলাকা থেকে এক  ডাকাতকে ১৯ হাজার টাকাসহ এবং ঢাকা মহানগরীর যাত্রাবাড়ীর কাজলা এলাকা থেকে ডাকাতির কাজে ব্যবহৃত  মাইক্রোবাসসহ আরও এক ডাকাতকে ১ লাখ টাকাসহ গ্রেপ্তার করা হয়।  গ্রেপ্তারকৃতরা ডাকাতির জন‌্য বিভিন্ন দলে বিভক্ত হয়ে ডিবি পুলিশ, সিআইডি, পরিচয়ে বিভিন্ন ব্যাংকসহ আর্থিক ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের সামনে অবস্থান করে। ব্যবসায়ীসহ আর্থিক লেনদেনকারীর গতিবিধি পর্যবেক্ষণ করে। যেসব জায়গায় সিসি ক্যামেরা নেই এরকম নিরিবিলি জায়গায় সুযোগ বুঝে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয় দিয়ে কোনো ব্যক্তির গতিরোধ করে। তার নামে মামলা বা ওয়ারেন্ট আছে বলে টাকার ব্যাগসহ গাড়িতে তুলে নেয়। 

গোয়েন্দা প্রধান বলেন, ডাকাতরা তাদের সুবিধামতো জায়গায় টাকা, মূল্যবান সামগ্রী ছিনিয়ে নিয়ে মারধর করে নির্জন এলাকা বা রাস্তার পাশে ফেলে রেখে পালিয়ে যায়। ডাকাতির আগে ঘটনাস্থল রেকি করার কাজে মোটরসাইকেল এবং টার্গেটকৃত ব্যক্তির গতিরোধ করে ডাকাতি করার কাজে মাইক্রোবাস ব্যবহার করে থাকে। ডাকাতির কাজে তারা হ্যান্ডকাপ, ওয়্যারলেস ও খেলনা পিস্তল ব্যবহার করে।

সাংবাদিকদের প্রশ্ন তিনি আরও বলেন, প্রতারক চক্র থেকে রক্ষা পেতে হলে তারা আসলেই ডিবি বা আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন কিনা তা যথাযথভাবে যাচাই করতে হবে।  ডিবি পুলিশ এখন নির্দিষ্ট পোশাক পরে অভিযান পরিচালনা করছে। নির্দিষ্ট কোড নম্বরও আছে।  

ডিবি পুলিশ জানায়, গ্রেপ্তারকৃতরা গত ১৩ নভেম্বর দুপুরে ব্যবসায়ী কেরামত আলী দক্ষিণ কেরানীগঞ্জ থানার দড়িগাঁও বাজারস্থ তার ব্যবসায়িক প্রতিষ্ঠান থেকে ব্যাগে করে নগদ ৮৫ লাখ টাকা নিয়ে পিকআপ যোগে আব্দুল্লাপুরে সাউথ ইস্ট ব্যাংকের উদ্দেশ্যে রওনা করে। পথিমধ্যে অজ্ঞাতনামা ১০ থেকে ১২ জন ডাকাত  কেরামত আলীর গতিরোধ করে নিজেদের ডিবি পুলিশ পরিচয়ে অস্ত্রের ভয় দেখিয়ে টাকা ছিনিয়ে নিয়ে মাইক্রোবাস এবং মোটরসাইকেল যোগে পালিয়ে যায়। পরে এ ঘটনায় ভুক্তভোগী একটি মামলা দায়ের করেন।

ঢাকা/মাকসুদ/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়