ঢাকা     শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২১ ১৪২৯

মোসাদ্দেক আলী ফালুর অর্থপাচার মামলা অধিকতর তদন্তের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৯, ১ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৩:২৭, ১ ডিসেম্বর ২০২২
মোসাদ্দেক আলী ফালুর অর্থপাচার মামলা অধিকতর তদন্তের নির্দেশ

অফশোর কোম্পানি খুলে দুবাইয়ে ১৮৩ কোটি ৯২ লাখ টাকা পাচারের অভিযোগে বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য মোসাদ্দেক আলী ফালুসহ তিন জনের বিরুদ্ধে দায়ের করা মামলা অধিকতর তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) ঢাকার বিভাগীয় স্পেশাল জজ সৈয়দ কামাল হোসেনের আদালত এ আদেশ দেন। আগামী ২৩ ফেব্রুয়ারি তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য করেন আদালত।

দুদকের আইনজীবী মীর আহম্মদ আলী সালাম জানান, দুদকের তদন্ত প্রতিবেদনে কিছু ঘাটতি খুঁজে পেয়েছে কমিশন। তাই মামলাটির অধিকতর তদন্ত করা প্রয়োজন। কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ২৭ অক্টোবর এ আবেদন করা হয়। আদালত আবেদনের পরিপ্রেক্ষিতে আজ মামলাটি অধিকতর তদন্তের আদেশ দেন।

মামলার অপর দুই আসামি আরএকে সিরামিকস লিমিটেডের ডেভেলপমেন্ট কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এসএকে ইকরামুজ্জামান এবং স্টার সিরামিকস প্রাইভেট লিমিটেডের পরিচালক সৈয়দ এ কে আনোয়ারুজ্জামান জামিনে আছেন।

২০১৯ সালের ১৩ মে উত্তরা পশ্চিম থানায় ফালু ও অন্য তিন ব্যক্তির বিরুদ্ধে দুবাইয়ে ১৮৩ কোটি ৯২ লাখ টাকা পাচারের অভিযোগে মানি লন্ডারিং আইনে মামলা করে দুদক। ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর ফালুসহ তিনজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান। ২০২১ সালের ১৩ ডিসেম্বর ফালুসহ তিন জনের বিরুদ্ধে অভিযোগ গ্রহণ করেন আদালত। এ সময় ফালু পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

ঢাকা/মামুন/ইভা

সর্বশেষ

পাঠকপ্রিয়