ঢাকা     শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২০ ১৪২৯

সারাদেশে এক দিনে গ্রেপ্তার ১৩৫৬

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৮, ৪ ডিসেম্বর ২০২২   আপডেট: ২২:২৯, ৪ ডিসেম্বর ২০২২
সারাদেশে এক দিনে গ্রেপ্তার ১৩৫৬

ছবি: সংগৃহীত

চলছে পুলিশের বিশেষ অভিযান। অভিযানে গত ২৪ ঘণ্টায় সুনির্দিষ্ট তথ্য-প্রমাণের অভিযোগে সারাদেশ থেকে ১ হাজার ৩৫৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ডিএমপি) গ্রেপ্তার করেছে ৪৭৩ জনকে।

রোববার (৪ ডিসেম্বর) রাতে পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) মো. মনজুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে বলেন, পুলিশের এ ধরনের বিশেষ অভিযান আগামীতেও অব্যাহত থাকবে। তবে অহেতুক কেউ যেন হয়রানির শিকার না হন সে বিষয়টিও মাঠ পর্যায়ে নির্দেশ দেওয়া আছে।

জানা গেছে, শনিবার (৩ ডিসেম্বর) গত এক দিনে সারাদেশে ২ হাজার ৩২১টি অভিযানে উল্লেখিত ব্যক্তিদের গ্রেপ্তার করা হয়েছে। সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ থাকায় মামলা করা হয় ৩৫৮টি। পরে স্ব স্ব থানা পুলিশ এসব মামলায় আসামিদের আদালতে হাজির করে। তদন্তের স্বার্থে অনেকের রিমান্ড চাওয়া হয়েছে।  গ্রেপ্তারকৃতদের মধ্যে পরোয়ানাভুক্ত, সাজাপ্রাপ্ত, মাদক কারবারি, অস্ত্রধারী সন্ত্রাসী, প্রতারক রয়েছে।

পুলিশ কর্মকর্তারা বলছেন, ২০ নভেম্বর ঢাকার সিএমএম আদালত এলাকায় পুলিশ হেফাজত থেকে দণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি আসামি ছিনিয়ে নেওয়ার ঘটনা, মহান বিজয় দিবস, বড়দিন এবং থার্টিফার্স্ট নাইট উদযাপন নির্বিঘ্ন করার জন্য এ অভিযান পরিচালনা করা হচ্ছে। যা আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত অব্যাহত থাকবে। অভিযানে পুলিশের সঙ্গে সরকারের অন্যান্য সংস্থাগুলোও কাজ করছে। 

ঢাকা/মাকসুদ/এনএইচ 

সর্বশেষ

পাঠকপ্রিয়