ঢাকা     বুধবার   ০১ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ১৯ ১৪২৯

পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করুন: ডিএমপি কমিশনার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫০, ২৪ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৮:২৬, ২৪ জানুয়ারি ২০২৩
পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করুন: ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার খন্দকার গোলাম ফারুক

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, মাদক ব্যবসায়ী কিংবা অন্য অপরাধে জড়িত ব্যক্তিদের তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করুন। তাহলে সমাজ থেকে অপরাধ নির্মূল অনেকাংশে সহজ হবে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকালে রাজধানীর ধলপুর কমিউনিটি সেন্টারে শীতার্ত ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, নিজের সন্তান কিংবা আত্মীয়-স্বজন যদি মাদক ব্যবসাসহ কোনো অপরাধে জড়িয়ে পড়ে, সে তথ্য দিয়েও পুলিশকে সহযোগিতা করুন। আপনারা তথ্য দিয়ে আমাদের সহায়তা করলে আপনার এলাকায় শান্তি বিরাজ করবে। আপনারা সহযোগিতার হাত না বাড়ালে পুলিশের পক্ষে সব ধরনের তথ্য পাওয়া সম্ভব নয়।

তিনি আরও বলেন, পুলিশ যেমন বিপদ-আপদে আপনাদের পাশে দাঁড়ায়, তেমনই তথ্য দিয়েও পুলিশকে সহায়তা করা আপনাদের নৈতিক দায়িত্ব। প্রধানমন্ত্রীর নির্দেশে পুলিশ নানা দুর্যোগ-দুর্বিপাকে মানুষের পাশে দাঁড়াচ্ছে। করোনা মহামারির সময় যখন নিম্নবিত্ত, মধ্যবিত্ত, দুস্থ অসহায় মানুষের হাতে কাজ ছিল না, তখন পুলিশ বেতনের টাকা বাঁচিয়ে তাদের মাঝে খাদ্য বিতরণ করেছে। আগামীতেও যদি এ ধরনের প্রতিকূল পরিবেশ তৈরি হয়, সেখানেও পুলিশ জনতার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে। সমাজ থেকে যদি সব ধরনের অপরাধ নির্মূল করতে হয়, তাহলে শুধু পুলিশ নয়, সাধারণ মানুষকেও এগিয়ে আসতে হবে। সে ক্ষেত্রে তথ্য দিয়ে সহযোগিতার বিকল্প নেই। আমরা সুন্দর, শান্তিপূর্ণ রাজধানী নগরবাসীকে উপহার দিতে যা যা করণীয় তার সবকিছুই করব।

মাকসুদ/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়