ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

এক দিন মা, আরেক দিন বাবার কাছে থাকবে লিনা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৪, ২ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৬:৩১, ২ ফেব্রুয়ারি ২০২৩
এক দিন মা, আরেক দিন বাবার কাছে থাকবে লিনা

আদালত প্রাঙ্গণে বাবার সঙ্গে নাকানো লায়লা লিনা

জাপানে জন্ম নেওয়া বাংলাদেশি বাবা ও জাপানি মায়ের দুই সন্তানের মধ্যে ছোট সন্তান নাকানো লায়লা লিনার (৯) বিষয়ে আদেশ দিয়েছেন আদালত। সে আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত এক দিন মায়ের কাছে এবং আরেক দিন বাবার কাছে থাকবে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ এ আদেশ দেন।

এদিন গুলশান থানার উপ-পরিদর্শক (এসআই) মামুন মিয়া আসামিদের আদালতে হাজির করেন। শিশুটির মায়ের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শিশির মনির। তিনি ওই সন্তানকে মায়ের কাছে ফিরিয়ে দেওয়ার আবেদন করেন। অপরদিকে, বাবার পক্ষে শুনানি করেন নাসিমা আক্তার লাভলী। তিনি লিনাকে বাবার হেফাজতে রাখার আবেদন করেন।

লিনা স্বেচ্ছায় বিচারকের সঙ্গে কথা বলতে চান। শুনানি শেষে বিচারক খাস কামরায় লিনার কথা শোনেন। পরে এ বিষয়ে আদেশ দেন আদালত।

আদেশের আগে বিচারক বলেন, লিনার সঙ্গে আমার কথা হয়েছে। সে বাবার কাছে থাকতে চায়, নাহয় ভিকটিম সাপোর্ট সেন্টারে যেতে চায়। সে মায়ের সাথে জাপানে যেতে চায়নি। তবে বলেনি যে, মায়ের কাছে থাকবে না।

লিনা সাংবাদিকদের বলেছে, আমি বাবাকে ভালোবাসি। বাংলাদেশে থাকতে চাই। মায়ের কাছে যাবো না।

এর আগে ২৯ জানুয়ারি বিকেলে ঢাকার দ্বিতীয় অতিরিক্ত সহকারী জজ ও পারিবারিক আদালতের বিচারক দুরদানা রহমান বাবা ইমরান শরীফের করা মামলা খারিজ করেন। ওই দুই শিশু মায়ের জিম্মায় থাকবে বলে রায় দেন তিনি।

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়