ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

ডাচ-বাংলা ব্যাংকের টাকা ছিনতাই: চার আসামির দোষ স্বীকার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪২, ১৬ মার্চ ২০২৩  
ডাচ-বাংলা ব্যাংকের টাকা ছিনতাই: চার আসামির দোষ স্বীকার

রাজধানীর উত্তরায় ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের সোয়া ১১ কোটি ছিনতাইয়ের মামলায় চার আসামি আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছে।

সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের মামলায় দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন চার আসামি। আসামিরা হলেন- চালক আকাশ, সাগর মাতুব্বর, মিজানুর রহমান ও সোনা মিয়া।

বৃহস্পতিবার (১৬ মার্চ) পাঁচ দিনের রিমান্ড চলাকালে আসামিরা স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের মিরপুর জোনাল টিমের ইন্সপেক্টর সাজু মিয়া।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের আদালত মিজানুর রহমান ও সনাই মিয়ার এবং আরেক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুরুল হুদা চৌধুরী আসামি আকাশ ও সাগর মাতুব্বরের জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাদের কারাগারে পাঠানো হয়।

১২ মার্চ এ চার আসামিসহ ৮ জনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১৪ মার্চ এক আসামির এবং ১৫ মার্চ আরও দুই আসামির ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

জানা যায়, ৯ ফেব্রুয়ারি একটি সিকিউরিটি কোম্পানির গাড়িতে ১১ কোটি ২৫ লাখ টাকা সাভার ইপিজেডের ডাচ-বাংলা ব্যাংকের বুথে রাখার জন্য নিয়ে যাচ্ছিল। রাজধানীর উত্তরা ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর ব্রিজ সংলগ্ন এলাকা থেকে সশস্ত্র অবস্থায় ছিনতাইকারীরা অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ছিনিয়ে নেয়।

এ ঘটনায় দিনগত রাতে মানি প্ল্যান্ট লিঙ্ক প্রাইভেট লিমিটেডের পরিচালক আলমগীর হোসেন বাদী হয়ে তুরাগ থানায় মামলা দায়ের করেন।

ঢাকা/মামুন/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়