ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নওগাঁয় ভূমি কর্মকর্তার মৃত্যু: র‌্যাবের তদন্ত কমিটি গঠন  

জ্যেষ্ঠ প্রতিবেদক   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ২৮ মার্চ ২০২৩   আপডেট: ১৪:৫১, ২৮ মার্চ ২০২৩
নওগাঁয় ভূমি কর্মকর্তার মৃত্যু: র‌্যাবের তদন্ত কমিটি গঠন  

নওগাঁয় র‌্যাব হেফাজতে নারী ভূমি কর্মকর্তার মৃত্যুর ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এ বিষয়ে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার প্রধান কমান্ডার খন্দকার আল মঈম বলেছেন, নওগাঁয় ভূমি অফিসের কর্মকর্তা সুলতানা জেসমিন মৃত্যুর ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করেছে সদর দপ্তর। সেক্ষেত্রে যদি কোনো র‌্যাব সদস্যের দায়িত্বে অবহেলা থাকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তবে প্রাথমিক তদন্তে আমরা জানতে পেরেছি, ওই নারী চাকরি দেওয়ার নাম করে প্রতারণা করে আসছিলেন।

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে সাংবাদিকদের প্রশ্নে তিনি এসব কথা বলেন।

কারওয়ান বাজার র‌্যাবের মিডিয়া সেন্টার থেকে তিনি আরও বলেন, আমরা ঘটনাটি গুরুত্বের সঙ্গে দেখছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তদন্ত কমিটিও করা হয়েছে। রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ে কর্মরত যুগ্ম সচিব এনামুল হকের নামে ভুয়া ফেসবুক আইডি তৈরি করে দীর্ঘদিন ধরে বিভিন্ন জায়গা থেকে চাকরি দেওয়ার নাম করে প্রতারণা করে আসছিল একটি চক্র। তারা এনামুলের নামে বিপুল অর্থ আদায় করেও আসছিল। এমন প্রতারণা শিকার হয়ে এনামুল ২০২২ সালের মার্চে একটা  জিডি করেন। এমনকি একজন নারী তার নামে আইডি ব্যবহার করে প্রতারণা করে আসছিলেন মর্মে আদালতে একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী এনামুল। এমন প্রতারণা শিকার হয়ে তিনি দীর্ঘদিন ধরে ভুগছিলেন এবং বিভিন্ন সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শরণাপন্ন হয়েছেন।

সাংবাদিকদের অপর প্রশ্নে কমান্ডার মঈন  বলেন, গত ১৯ ও ২০ মার্চ এনামুলের নাম পদবী ব্যবহার করে বিভিন্ন জনের কাছ থেকে অর্থ নেওয়া হয়েছে বলে তিনি জানতে পারেন। প্রাথমিকভাবে তিনি জানতে পারেন এ প্রতারণায় আলামিন নামে একজন রয়েছেন এবং তার সহযোগী হিসেবে কাজ করছেন জেসমিন নামে একজন নারী। যার পরিপ্রেক্ষিতে ২২ মার্চ অফিসে যাওয়ার সময় র‌্যাবের টহল টিম দেখে এনামুল এ বিষয়ে অভিযোগ করে সহায়তা চান। ফলে র‌্যাবের টিম এনামুলসহ আর ২ জনের সামনে সুলতানা জেসমিনকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করে। র‌্যাবের নারী সদস্যরা জেসমিনকে তার সংশ্লিষ্টতার বিষয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করেন।

র‌্যাব কর্মকর্তা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার কথা স্বীকার করেন জেসমিন। তার কাছ থেকে আলামত হিসেবে একটি মোবাইল ফোন পাওয়া যায়। সুলতানা জেসমিনকে নিয়ে আমরা একটি কম্পিউটারের দোকানে নিয়ে গেলে আলামতগুলো প্রিন্ট করা হয়। পরে সেখান থেকে থানায় নেওয়ার সময় অসুস্থ বোধ করলে জেসমিনকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। সেখানে পরিবারের সহযোগিতায় দুদিন চিকিৎসা চলে তার। এরপরই  চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ বিষয়ে আমরা ইতিমধ্যে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছি।

ঢাকা/মাকসুদ/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়