ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নাসির-তামিমার আইনজীবীর বিরুদ্ধে ইশরাত হাসানকে হুমকির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৯, ২৯ মে ২০২৩   আপডেট: ১৯:০৫, ২৯ মে ২০২৩
নাসির-তামিমার আইনজীবীর বিরুদ্ধে ইশরাত হাসানকে হুমকির অভিযোগ

আদালতে সাক্ষ্য চলাকালে সুপ্রিম কোর্টের আইনজীবী ইশরাত হাসানকে মারার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে ক্রিকেটার নাসির হোসাইন ও তামিমা সুলতানা তাম্মির আইনজীবীর বিরুদ্ধে। 

অন্যের স্ত্রীকে বিয়ের অভিযোগে নাসির হোসেনের বিরুদ্ধে করা মামলায় সোমবার (২৯ মে) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে সাক্ষ্য দিচ্ছিলেন রুপা আক্তার। এ সময় মামলার বাদী রাকিবের আইনজীবী ইশরাত হাসান প্রতিপক্ষের আইনজীবী মোর্শেদুল ইসলামের বিরুদ্ধে মারার হুমকির অভিযোগ তোলেন। এ বিষয়ে আদালতে মৌখিক ও লিখিত অভিযোগ করেছেন ইশরাত হাসান। ঢাকা বার অ্যাসোসিয়েশনেও লিখিত অভিযোগ জমা দেবেন বলে জানিয়েছেন তিনি।

ইশরাত হাসান বলেছেন, মামলার সাক্ষ্য চলাকালে কোনো কারণ ছাড়াই উনি (মোর্শেদুল ইসলাম) আমার ওপর ক্ষিপ্ত হয়ে হুমকি দেন এবং বারবার শারীরিকভাবে আঘাত করার জন্য তেড়ে আসেন। এ সময় আদালতে উপস্থিত অন্য আইনজীবীরা তাকে থামানোর চেষ্টা করেন। আমি তার এই আচরণে নিজের ও আমার সহযোগীদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত। কোর্ট রুমের ভিতরেই যদি তিনি আঘাত করার জন্য তেড়ে আসেন, তাহলে বাইরে কী করতে পারেন, আমার জানা নেই। 

তিনি বলেন, একজনের মামলা চালাতে এসে আইনজীবী হয়ে মারধর ও হুমকির সম্মুখীন হতে হলে মামলা লড়া খুব কঠিন। আমি এ বিষয়ে আদালতে মৌখিক ও লিখিত অভিযোগ করেছি। ঢাকা বার অ্যাসোসিয়েশনেও লিখিত অভিযোগ দেবো।

তবে, অভিযোগ অস্বীকার করে মোর্শেদুল ইসলাম বলেছেন, এজলাসের ভিতরে যদি আমি কাউকে হুমকি দেই, তাহলে তো বিচারক আমাকে ছেড়ে দেবেন না। এটা তো কখনোই সম্ভব না। তার সাথে আমার মামলার বিষয়ে বিতর্ক হতে পারে, কিন্তু মারধর করার মতো হুমকি এজলাসের ভিতরে দেওয়ার তো কোনো সুযোগ নাই। এমন কোনো ঘটনাই ঘটেনি। তিনি কোনো লিখিত অভিযোগ দিয়েছেন কি না, জানি না। যদি বার অ্যাসোসিয়েশন আমাকে ডাকে, তাহলে আমি আমার জবাব দেবো।

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়