ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

বরখাস্ত ডিআইজি মিজানসহ চার জনের মামলায় রায়ের তারিখ ধার্য

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৯, ৫ জুন ২০২৩  
বরখাস্ত ডিআইজি মিজানসহ চার জনের মামলায় রায়ের তারিখ ধার্য

ফাইল ছবি

অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচার আইনের মামলায় বরখাস্ত পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানসহ চার জনের মামলার রায়ের তারিখ আগামী ২১ জুন ধার্য করেছেন আদালত।

সোমবার (৫ জুন) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর মঞ্জুরুল ইমামের আদালত দুদক এবং আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের এ তারিখ ধার্য করেন।

এদিন মিজানের ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসানের পক্ষে যুক্তি উপস্থাপন শেষ করেন তাদের আইনজীবী শাহিনুর ইসলাম। তিনি আসামিদের খালাস দাবি করেন। এর আগে, গত ৩১ মে ডিআইজি মিজানের পক্ষে যুক্তি তুলে ধরেন সিনিয়র আইনজীবী এহসানুল হক সমাজী। দুদক অভিযোগ প্রমাণ করতে পারেননি মর্মে খালাস দাবি করেন।

এর আগে, ২৪ মে দুদকের পক্ষে যুক্তি উপস্থাপন করা হয়। বরখাস্ত ডিআইজি মিজানসহ চার জনের পৃথক তিন ধারায় সর্বোচ্চ সাজা ২৫ বছরের কারাদণ্ড দাবি করেন দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল।

গত ১৪ মে আত্মপক্ষ সমর্থনের শুনানিতে ডিআইজি মিজান, তার ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসান নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন। মামলায় ডিআইজি মিজানের স্ত্রী সোহেলিয়া আনার রত্না পলাতক থাকায় আত্মপক্ষ সমর্থনের শুনানিতে নিজেকে নির্দোষ দাবি করতে পারেননি। তার পক্ষে যুক্তিতর্কও উপস্থাপন করা হয়নি।

এর আগে, মামলাটিতে চার্জশিটভুক্ত ৩৩ সাক্ষীর মধ্যে ২৭ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

২০১৯ সালের ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে মিজানসহ চার জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। মামলায় আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়। 

ঢাকা/মামুন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়