ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

তারেক-জোবায়দার মামলায় ২৪ জনের সাক্ষ্য শেষ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৮, ৭ জুন ২০২৩  
তারেক-জোবায়দার মামলায় ২৪ জনের সাক্ষ্য শেষ

তারেক রহমান ও জোবায়দা রহমান (ফাইল ফটো)

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলায় ৫৬ সাক্ষীর মধ্যে ২৪ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

বুধবার (৭ জুন) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামানের আদালতে চারজন সাক্ষ্য দেন। তারা হলেন—ঢাকার কর অঞ্চল-৬ এর কর কমিশনার নাফিজ আহমেদ আখতার, প্রধান সহকারী মোস্তাফিজুর রহমান, উপ-কর কমিশনার মহিদুল ইসলাম ও ন্যাশনাল ব্যাংক লিমিটেডের কার্ড ডিভিশনের প্রিন্সিপাল অফিসার কাজী মইনুদ্দিন চিশতিয়া। আগামীকাল বৃহস্পতিবার এ মামলায় সাক্ষ্য গ্রহণের দিন ধার্য রয়েছে। 

গত ১৩ এপ্রিল তারেক রহমান ও ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

এর আগে গত ১ নভেম্বর একই আদালত তারেক রহমান ও জোবায়দা রহমানের বিরুদ্ধে আনা অভিযোগপত্র আমলে নিয়ে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এরপর গত ১৯ জানুয়ারি তাদের হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ দিয়েছেন আদালত।

ঘোষিত আয়ের বাইরে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় এ মামলা করে দুদক। মামলায় তারেক রহমান, জোবায়দা রহমান ও তার মা অর্থাৎ তারেক রহমানের শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়। ২০০৮ সালে তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়।

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়