ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

সুপ্রিম কোর্টে দুইপক্ষের আইনজীবীদের হাতাহাতি, ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৩, ৩ আগস্ট ২০২৩  
সুপ্রিম কোর্টে দুইপক্ষের আইনজীবীদের হাতাহাতি, ভাঙচুর

সুপ্রিম কোর্টে আওয়ামীপন্থী ও বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে হট্টগোল ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুইপক্ষের মুখোমুখি বিক্ষোভ মিছিল চলাকালে বিএনপিপন্থী আইনজীবীরা সুপ্রিম কোর্ট বার সভাপতি ও সম্পাদকের কক্ষের নেম প্লেট খুলে ফেলেন বলে অভিযোগ করা হয়েছে। একইসঙ্গে বার সম্পাদকের কক্ষ ভাঙচুরেরও অভিযোগ উঠেছে।

জানা যায়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের কারাদণ্ডাদেশের বিষয়ে এদিন দুপুরে সুপ্রিম কোর্ট বারের দক্ষিণ হলে বিএনপিপন্থী আইনজীবীরা সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, জিয়া পরিবারকে রাজনীতি থেকে দূরে রাখতেই বিচার বিভাগকে ব্যবহার করে ফরমায়েশি রায় দেওয়া হয়েছে। মামলা, হামলা, গুম, খুন করে চলমান আন্দোলন থামানো যাবে না।

পরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পক্ষ থেকে দুই দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। আগামী ৬ আগস্ট ৬৪ জেলার বার ভবনে কালো পতাকা মিছিল এবং ৮ আগস্ট ৬৪ জেলা বার ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে।

সংবাদ সম্মেলন চলাকালীন আওয়ামীপন্থী আইনজীবীরা মিছিল করছিলেন। তখন বিএনপিপন্থী আইনজীবীরাও মিছিল করেন। পরে তারা ওই কক্ষ থেকে বের হয়ে বাইরে দাঁড়িয়ে স্লোগান দেন। 

দুইপক্ষ মুখোমুখি অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকেন। একপার্যায়ে হাতাহাতি ও ভাঙচুর করা হয় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদকের কার্যালয়। পরবর্তীতে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

/মামুন/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়