ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

ডেঙ্গুতে আক্রান্ত বিচারক, পেছালো ফরিদপুরের জোড়া খুনের রায়

নিজস্ব প্রতিবেদক   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৮, ১৩ আগস্ট ২০২৩  
ডেঙ্গুতে আক্রান্ত বিচারক, পেছালো ফরিদপুরের জোড়া খুনের রায়

মিরাজুল ইসলাম তুহিন ও তার চাচা রওশন আলী মিয়া

চার বছর আগে ফরিদপুরের নগরকান্দা উপজেলায় রওশন আলী মিয়া ও তার ভাতিজা মিরাজুল ইসলাম তুহিনকে হত‌্যার ঘটনায় দায়ের করা মামলায় রায়ের তারিখ পিছিয়ে আগামী ২০ আগস্ট ধার্য করেছেন আদালত।

রোববার (১৩ আগস্ট) মামলাটি রায়ের জন্য ছিল। কিন্তু ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক জেসমিন আরা বেগম ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ছুটিতে আছেন। এজন্য ভারপ্রাপ্ত বিচারক এম আলী আহমেদ রায় পিছিয়ে এ তারিখ ঠিক করেন।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী মিজানুর রহমান খান এ তথ্য জানান।

গত ৩ আগস্ট রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের এ তারিখ ঠিক করেন।

আরও পড়ুন: ফরিদপুরের জোড়া খুনের মামলার রায় আজ

আসামিরা হলেন—আউয়াল মোল্লা, পাচু মিয়া, কে এম রাজু ওরফে কোরবান মিয়া, রবিউল ইসলাম ওরফে মশিউর মিয়া, হানিফ ওরফে হৃদয়, এনামুল হাসান মিয়া, রেজাউল মাতুব্বর, কাইয়ুম মিয়া, রিকুল ইসলাম ওরফে রবিন শিকদার, দুলাল মিয়া, হাবিবুর রহমান ওরফে হাবিব মিয়া, পারভেজ মিয়া, হাফিজুর রহমান ওরফে তুষার মিয়া, তুহিন মিয়া, শহিদুল ইসলাম ওরফে শহিদ মিয়া।

আসামিদের মধ্যে আউয়াল জামিনে; পাচু, রাজু ও রবিউল কারাগারে এবং শেষোক্ত ১১ জন পলাতক। মামলার বিচার চলাকালে আসাদুজ্জামান সিকদার মারা গেছেন।

নগরকান্দার কাইচাইল ইউনিয়নের হানিফ মিয়া হৃদয়ের সঙ্গে বিরোধ ছিল একই এলাকার রওশন মিয়ার। ২০১৯ সালের ১০ আগস্ট বিকেলে মসজিদে নামাজ পড়ে বাড়ি ফেরার পথে হানিফ মিয়ার নেতৃত্বে সন্ত্রাসীরা এলোপাথারি গুলি চালিয়ে হত্যা করে রওশন আলী মিয়া ও মিরাজুল ইসলাম তুহিনকে। সেই ঘটনায় ২১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আর ৮-১০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়।

এ ঘটনার পরদিন রওশন আলীর ভাই রায়হান উদ্দিন মিয়া বাদী হয়ে ১৬ জনকে আসামি করে নগরকান্দা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই- ফরিদপুর) উপ-পরিদর্শক আব্দুল মজিদ ১৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলার বিচার চলাকালে আদালত ৩৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন।

মামুন/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়