ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

বিএনপি নেতা হাবিবকে হাইকোর্টে হাজির করার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩০, ৮ নভেম্বর ২০২৩  
বিএনপি নেতা হাবিবকে হাইকোর্টে হাজির করার নির্দেশ

বিচারপতিকে নিয়ে ‘অবমাননাকর বক্তব্যের’ প্রেক্ষাপটে হাইকোর্টের তলবে হাজির না হওয়া বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবকে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য আগামী ৭ ডিসেম্বর তারিখ ধার্য করা হয়েছে।

বুধবার( ৮ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক-আল-জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান। আর বিটিআরসির পক্ষে ছিলেন আইনজীবী খন্দকার রেজা-ই-রাকিব।

হাইকোর্টের বিচারপতি মো. আখতারুজ্জামানকে নিয়ে হাবিবুর রহমানের দেওয়া বক্তব্য ইউটিউবে ছড়িয়ে পড়লে হাইকোর্ট গত ১৫ অক্টোবর স্বঃপ্রণোদিত রুলসহ এক আদেশ দেন। যেখানে হাবিবুর রহমানকে তার বক্তব্যের বিষয়ে ব্যাখ্যা দিতে ৬ নভেম্বর আদালতে হাজির হতে নির্দেশ দেওয়া হয়। তবে গত ৬ নভেম্বর তিনি হাইকোর্টে হাজির না হওয়ায় হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসানকে কথা বলে হাবিবের অবস্থান জানাতে নির্দেশ দেন এবং এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য আগামী ৮ নভেম্বর দিন ধার্য করেন। তারই ধারাবাহিকতায় আজ রাষ্ট্রপক্ষের আইনজীবী আদালতেকে জানান যে তিনি আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথা বলেছেন। তারা তাকে জানিয়েছেন যে, হাবিবুর রহমান হাবিবের স্থায়ী এবং বর্তমান ঠিকানায় তাকে খুঁজে পাওয়া যায়নি। তার পরিবারের সদস্যরা বলেছেন হাবিবুর রহমান কোথায় আছে তা তারা জানেন না।

ঢাকা/মামুন/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়