ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

বিমানবন্দরে সাত কেজি সোনাসহ ৪ যাত্রী আটক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৬, ২ ডিসেম্বর ২০২৩  
বিমানবন্দরে সাত কেজি সোনাসহ ৪ যাত্রী আটক

ছবি: সংগৃহীত

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় সাত কেজি ওজনের সোনার বারসহ ৪ যাত্রীকে আটক করেছে এয়ারপোর্ট আরমড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। অভিযানে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এবং কাস্টমসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শনিবার (২ ডিসেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ সুপার মো. জিয়াউল হক জানান, গোপন তথ্যের ভিত্তিতে শনিবার সকালে বিমানবন্দর এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

তারা গোল্ড, গোল্ড বিস্কুট ও স্বর্ণালংকার নিয়ে আসছে- এমন তথ্যে ইউএসবাংলা এয়ারলাইন্স যোগে দুবাই থেকে আসা যাত্রী আলী হোসেনকে প্রথমে আটক করা হয়। পরে এমিরেটস এয়ারলাইন্সে করে জসিম, লিটু ও জুম্মন বিমানবন্দরের অবতরণ করলে তাদেরও আটক করা হয়। গ্রেপ্তারকৃত চার জন যোগসাজশে  জব্দকৃত সোনাগুলো নিয়ে আসে।

জানা গেছে, অভিযানে যাত্রীদের শনাক্ত করে পায়ুপথে সোনা রয়েছে সন্দেহ হয়। পরে আটককৃতদের উত্তরা হলিল্যাব ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে এক্সরে করলে সোনার অস্তিত্ব পাওয়া যায়। চার জনের কাছ থেকে মোট ৬ কেজি ৯৫৬ গ্রাম স্বর্ণের বার উদ্ধার করা হয়। এ বিষয়ে বিমানবন্দর থানায় চোরাচালান আইনে মামলা দায়ের করা হয়েছে।

ঢাকা/মাকসুদ/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়