ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

আমীর খসরু-স্বপনের জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ৬ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১২:৪৮, ৬ ডিসেম্বর ২০২৩
আমীর খসরু-স্বপনের জামিন নামঞ্জুর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও দলটির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনকে পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যার ঘটনায় পল্টন থানায় করা মামলায় জামিন দেননি দায়রা আদালত।

বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সল আতিক বিন কাদেরের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী তাপস কুমার পাল জামিন নামঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেন।

এদিন আসামিদের পক্ষে আইনজীবী জয়নাল আবেদীন মেজবাহ, হারুন অর রশীদ ভুঁইয়া, কালাম খান, শাকিল আহমেদ রিপনসহ প্রমুখ জামিন চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করেন।

গত ২ নভেম্বর দিবাগত রাত পৌনে ১টার দিকে গুলশানের বাসা থেকে আমীর খসরুকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। একই সময়ে গুলশানের আরেকটি বাসা থেকে বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপনকে গ্রেপ্তার করা হয়। ৩ নভেম্বর তাদের ৬ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন আদালত।  ৯ নভেম্বর রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তারা কারাগারে আছেন।

উল্লেখ্য, ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন দায়িত্বরত কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজকে পিটিয়ে হত্যার ঘটনা ঘটে। পুলিশ বলছে, ঘটনাস্থলে উপস্থিত থেকে হামলায় নেতৃত্ব দেন কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সদস্য সচিব মো. আমান উল্লাহ। নিহত পুলিশ সদস্য আমিরুল ইসলাম ডিএমপির সিটিটিসি বিভাগে চাকরিরত ছিলেন। তার বাড়ি মানিকগঞ্জের দৌলতপুরে।

ঢাকা/মামুন/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়