ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

খিলগাঁওয়ে উচ্ছেদ অভিযানে সংঘর্ষ, পুলিশ সদস্য গুলিবিদ্ধ

প্রকাশিত: ২১:২৪, ২১ জানুয়ারি ২০২৪  
খিলগাঁওয়ে উচ্ছেদ অভিযানে সংঘর্ষ, পুলিশ সদস্য গুলিবিদ্ধ

আহত পুলিশ সদস্য মেহেদী হাসানকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে

রাজধানীর খিলগাঁওয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরশেনের (ডিএসসিসি) উচ্ছেদ অভিযানে এলাকাবাসীর সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশের একজন সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। 

রোববার (২১ জানুয়ারি) দুপুরে এ ঘটনা ঘটে। আহত পুলিশ সদস্যের নাম মেহেদী হাসান (২৪)। তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত কনস্টেবল মেহেদীর সহকর্মীরা জানান, খিলগাঁও রেলগেট কাঁচাবাজারে ডিএসসিসির উচ্ছেদ অভিযানে বাড়তি নিরাপত্তার জন্য রাজারবাগ থেকে তাদের ডিউটিতে নেওয়া হয়। সেখানে তারা পৌঁছানোর পরপর স্থানীয়রা উত্তেজিত হয়ে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। তারা সিটি করপোরেশনের কর্মকর্তা ও পুলিশ সদস্যদের ঘিরে ফেলেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সদস্যরা সাউন্ড গ্রেনেড, রাবার বুলেট ও শর্টগানের গুলি ছোড়েন। এর মধ্যে একপর্যায়ে পুলিশ মেহেদী হাসান গুলিবিদ্ধ হন। তিনি পুলিশ অর্ডার ম্যানেজমেন্টে (পিএমও) কর্মরত।

আহত পুলিশ সদস্য মেহেদী হাসান বলেন, তারা ম্যাজিট্রেটের নেতৃত্বে উচ্ছেদ অভিযানে গিয়েছিলেন। সেখানকার স্থানীয় লোকজন তাদের ওপর হামলা চালান। তখন ম্যাজিস্ট্রেটের নির্দেশে পুলিশ সদস্যরা সাউন্ড গ্রেনেড, রাবার বুলেট ও শর্টগানের গুলি ছোড়েন। তখন একটি গুলি এসে তার পায়ে লাগে। কার ছোড়া গুলি এসে তার শরীরে লেগেছে, সে বিষয়ে তিনি নিশ্চিত নন।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বলেন, খিলগাঁও কাঁচাবাজার এলাকায় শটগানের গুলিতে আহত হয়ে এক পুলিশ সদস্য হাসপাতালে এসেছেন। তার বাম পায়ের হাঁটুর নিচে গুলি লেগেছে। জরুরি বিভাগে তার চিকিৎসা চলছে। এ ঘটনায় শাহজাহানপুর থানার ইন্সপেক্টর (অপারেশন) মহিদুল ইসলাম ইটের আঘাতে আহত হন। তিনি রাজারবাগে চিকিৎসা নিচ্ছেন।

ঢাকা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়