ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ২ দিন সময় দিলো ডিবি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৪, ২৩ এপ্রিল ২০২৪   আপডেট: ১৭:২৯, ২৩ এপ্রিল ২০২৪
কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ২ দিন সময় দিলো ডিবি

আলী আকবর খান

কারিগরি শিক্ষা বোর্ডের সনদ জালিয়াতির ঘটনার দায় কোনভাবে এড়াতে পারেন না প্রতিষ্ঠানটি সদ্য সাবেক চেয়ারম্যান আলী আকবর খান। সুনির্দিষ্ট ব্যাখ্যা দিতে তাকে দুই দিনের সময় দিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। 

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে নিজ কার্যালয়ে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার ও ডিবিপ্রধান হারুন অর রশিদ বলেন, এই সময়ের মধ্যে অভিযোগ সম্পর্কে ব্যাখ্যা দেওয়ার সুযোগ পাবেন তিনি। নির্দিষ্ট সময়ের মধ্যে যদি তিনি সেটা না করেন এবং পরবর্তীতে সনদ জালিয়াতির সঙ্গে তার সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ নেওয়া হবে। পাশাপাশি এ ঘটনার সঙ্গে আর কারা কারা জড়িত তাদের বিষয়েও গোয়েন্দা তৎপরতা অব্যাহত আছে।

এর আগে, দুপুরে মিন্টু রোডের ডিবি কার্যালয় সাবেক এই চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকে গোয়েন্দা পুলিশ। প্রায় দুই ঘণ্টা জিজ্ঞাসাবাদে তিনি নিজের দায় এড়ানোর চেষ্টা করেছেন। তবে গোয়েন্দাদের পক্ষ থেকে সুনির্দিষ্ট তথ্য দিয়ে তার কাছে ব্যাখ্যা চাওয়া হয়। তবে তিনি সেগুলোর কোন ব্যাখ্যা দিতে পারেননি এবং সময় চেয়েছেন। মূলত এসব বিষয় বিবেচনা করে তাকে দুই দিনের সময় দিয়েছে গোয়েন্দা পুলিশ। 

এদিকে, গত ১৯ এপ্রিল একই অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানের স্ত্রী মোছা. সেহেলা পারভীনসহ জালিয়াতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে আরও কয়েকজনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাদের রিমান্ডে নিয়ে চক্রের আরও বেশ কিছু সদস্যের নাম-পরিচয় পাওয়া যায়। যারা সনদ জালিয়াতের সঙ্গে সরাসরি জড়িত।

মাকসুদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়