ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

কলকাতাকে নিরাপদ ভেবে হত্যার পরিকল্পনা: ডিএমপি ডিবি প্রধান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৮, ২৩ মে ২০২৪  
কলকাতাকে নিরাপদ ভেবে হত্যার পরিকল্পনা: ডিএমপি ডিবি প্রধান

ফাইল ছবি

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান (ডিবি) হারুন অর রশিদ বলেছেন, সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার নিরাপদ স্থান হিসেবে কলকাতাকে বেছে নেয় খুনিরা। ৩ মাস আগে থেকে তারা পরিকল্পনা করতে থাকে। তবে ঢাকায় পুলিশের নজরদারি থাকায় তারা এদেশে হত্যার মিশন থেকে সরে আসে।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে মিন্টু রোডের ডিবি কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

পুলিশের এ কর্মকর্তা বলেন, রাজধানীর গুলশান ও বসুন্ধরার দুই বাসায় আনারকে হত্যার পরিকল্পনা করে খুনিরা। পরিকল্পনা ছিল ঢাকায় হত্যা করা হবে। তবে, বাংলাদেশ পুলিশের নজরদারি ও ঢাকায় হত্যার পর আইনশৃঙ্খলা বাহিনী সব ক্লু বের করে ফেলবে- এসব বিষয় চিন্তা করে তারা কলকাতাকে বেছে নেয়। তাদের ধারণা ছিল, বিদেশে হত্যা করলে বাংলাদেশি পুলিশ খুঁজে বের করতে পারবে না। এ কারণে তারা এ দেশে হত্যা করার সাহস পায়নি। তারা পালিয়েও থাকতে পারেননি। আমরা হত্যাকাণ্ডে অংশ নেওয়া ৩ জনকে গ্রেপ্তার করেছি। যাদের ব্যাপক জিজ্ঞাসাবাদে হত্যার সব রহস্য বেরিয়ে এসেছে। এখন মরদেহের টুকরোগুলো কোথায় আছে, সে বিষয়ে আমরা কাজ করছি।

উল্লেখ্য, ১২ মে চিকিৎসার জন্য ভারত যান সংসদ সদস্য আনার। এরপর থেকে তাকে আর খুঁজে পাচ্ছিলেন না স্বজনেরা। পরে তার মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন এ ঘটনা ঢাকার ডিবি পুলিশকে জানায়। এরপরই তার হত্যার বিষয়ে নানা রহস্য বের হয়ে আসছে। ৬ জনের একটি দল হত্যায় অংশগ্রহণ করে।
 

মাকসুদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়