Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১০ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

অনলাইনে দেশব্যাপী পাত্র-পাত্রীর খোঁজ দেবে বিবাহবিডি

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪০, ২১ জুন ২০২১   আপডেট: ১৫:০২, ২৫ জুন ২০২১
অনলাইনে দেশব্যাপী পাত্র-পাত্রীর খোঁজ দেবে বিবাহবিডি

বাংলাদেশি ও প্রবাসী বাংলাদেশি পরিবারের সদস্যদের পাত্র-পাত্রী খুঁজে দেওয়ার লক্ষে ২০০৮ সাল থেকে অনলাইন ম্যাট্রিমনিয়াল সার্ভিস পরিচালনা করে আসছে বিবাহবিডি ডটকম। 

২০১৭ সালে ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড প্রাপ্ত প্রতিষ্ঠানটি এতদিন কেন্দ্রীয়ভাবে সেবা প্রদান করলেও সম্প্রতি তারা ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছে। প্রোফাইল সংগ্রহ, ফিজিক্যাল ভেরিফেকশন ও জেলাভিত্তিক পাত্র-পাত্রী সংগ্রহে তারা প্রত্যেক বিভাগ, জেলা ও উপজেলা সদরে সেবা পৌঁছে দেওয়ার লক্ষে দেশব্যাপী এজেন্ট নিবন্ধনের ঘোষণা দিয়েছে। 

এ ব্যাপারে  বিবাহবিডি ডটকমের সিইও গোলাম মনোয়ার ফ্রেজার বলেন, ‘আমরা বিগত ১৪ বছর বিশ্বব্যাপী বাংলাদেশিদের সেবা দিতে গিয়ে লক্ষ্য করেছি, বিশাল এই জনগোষ্ঠীর দেশে বিভিন্ন জেলার অধিবাসীরা নিজ জেলার সঙ্গী খুঁজতেই সবচেয়ে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন। আমাদের একার পক্ষেই কোনোভাবেই এলাকাভিত্তিক এতো প্রোফাইল সংগ্রহ করা সম্বব নয়, তাই আমরা আমাদের নতুন ভার্সনটিতে এজেন্ট প্রোগ্রাম সংযুক্ত করেছি। যেখানে একজন উদ্যোক্তা অনলাইনে রেজিষ্ট্রেশন করেই উদ্যোক্তা হতে পারবেন। এবং আমাদের অনলাইন সফটওয়্যারে লগইন করে তারা নিজ এলাকা থেকে সম্পূর্ণ অনলাইনভিত্তিক কার্যক্রম পরিচালনা করতে সক্ষম হবেন। এর জন্য একজন উদ্যোক্তাকে https://bibahabd.com/agent লিংকে গিয়ে রেজিষ্ট্রেশন করতে হবে।’

তিনি আরো জানান, এজেন্ট প্রোগ্রামে মাধ্যমে বিবাহবিডি বাংলাদেশের বিভাগীয়, জেলা ও উপজেলা সদরের উদ্যমী তরুণ-তরুণীর কর্মসংস্থান যেমন নিশ্চিত করবে তেমনি বিবাহবিডির ব্যবহারকারীরা তাদের নিজ এলাকার বেশি প্রোফাইল থেকে সঙ্গী বাছাই করতে সক্ষম হবে। নিবন্ধিত উদ্যোক্তাগণ নিজ এলাকায় বিবাহযোগ্য শিক্ষিত ও প্রতিষ্ঠিত পাত্র-পাত্রীদের তথ্য সংগ্রহ, তথ্যের সত্যতা যাচাই করে এবং পরিবারগুলোর চাহিদা অনুযায়ী পাত্র-পাত্রীর সন্ধান ও বিবাহবিডি ডটকমের সার্ভিস নিশ্চিত করবেন। শিক্ষিত ও পরিশ্রমীদের যথাযথ ট্রেনিং প্রদান করে সার্ভিসকে তৃণমূল পর্যন্ত পৌঁছানোই অনলাইন প্রতিষ্ঠানটির চূড়ান্ত লক্ষ্য।

আর যারা নিজের অথবা পরিবারে সদস্যদের জন্য জীবনসঙ্গী খুঁজচ্ছেন তারা বিবাহবিডি (www.bibahabd.com) ওয়েবসাইটে ফ্রি রেজিষ্ট্রেশন করে পেশা, শিক্ষাগত যোগ্যতা, অন্যান্য তথ্যসহ জেলাভিত্তিক পাত্র-পাত্রীর প্রোফাইল দেখে সরাসরি নিজেরাই যোগাযোগ করতে পারবেন।

ঢাকা/ফিরোজ

সর্বশেষ

পাঠকপ্রিয়